বিজ্ঞাপন

মেসিকে টপকেছেন রোনালদো

February 25, 2018 | 1:51 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

লা লিগায় রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার দুই প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসির ম্যাচ আর গোলসংখ্যা নিয়ে কিছুটা বিভ্রান্তি আছে। লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা মেসির গোলসংখ্যা ৩৭১টি, ম্যাচ খেলেছেন ৪০৩টি। রোনালদোর ম্যাচ ২৮১টি আর গোল ৩০০টি। এটা লা লিগার উইকিপিডিয়া (ইংরেজি) জানাচ্ছে।

কিন্তু মেসির নিজের উইকিতে গোল ঠিক দেখালেও ম্যাচ দেখাচ্ছে ৪০৭টি। আর রোনালদোর ম্যাচ দেখাচ্ছে ২৮৫টি।

এদিকে, রিয়াল মাদ্রিদের হিসেব অনুযায়ী মেসির চেয়ে কম ম্যাচ খেলে লা লিগায় তিনশ গোলের মাইলফলকে পৌঁছেছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। সবশেষ লিগের ম্যাচে আলাভেজের বিপক্ষে জোড়া গোল করেছেন রোনালদো। হ্যাটট্রিকও পেতে পারতেন। কিন্তু পেনাল্টির সুযোগ থাকলেও তিনি বেনজেমাকে শট নিতে দেন। ম্যাচের ৪৪ ও ৬১ মিনিটে গোল দুটি করেন রোনালদো। নিজেদের মাঠে রিয়াল জেতে ৪-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

এদিকে, জিরোনার বিপক্ষে লিগের সবশেষ ম্যাচে জোড়া গোল পেয়েছেন মেসি। ম্যাচের ৩০ ও ৩৬ মিনিটের মাথায় গোল দুটি করেন তিনি। বার্সা ম্যাচ জেতে ৬-১ গোলের বিশাল ব্যবধানে।

রিয়াল মাদ্রিদের হিসাব অনুযায়ী লা লিগায় ২৮৫ ম্যাচ খেলে ৩০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন রোনালদো। তাতে পেছনে ফেলেছেন বার্সার জার্সিতে ৩২৬ ম্যাচে ৩০০ গোল স্পর্শ করা আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিকে।

লা লিগার উইকিতে ম্যাচ প্রতি মেসির গোল করার অনুপাত ০.৯২ আর রোনালদোর সর্বোচ্চ ১.০৭। ২০০৪ সাল থেকে মেসি লা লিগায় খেলছেন আর রোনালদো খেলছেন ২০০৯ থেকে। ২৭৮ ম্যাচে তৃতীয় সর্বোচ্চ গোল করেছেন তেলমো জারা (২৫১)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন