বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শহীদ স্মৃতি হকি চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী

February 20, 2020 | 7:52 pm

স্পোর্টস ডেস্ক

দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ হকি ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত হয় বঙ্গবন্ধু শহীদ স্মৃতি হকি ২০২০ টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনীকে পরাজিত করে চ্যাম্পিয়নের মুকুট হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ফাইনালে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সেনাবাহিনীকে ৬-৩ গোলে হারায় জিমি-চয়ন-কৌশিকরা।

বিজ্ঞাপন

মওলানা ভাসানী স্টেডিয়াম ফাইনাল ম্যাচটি ঠিক ফাইনালের মতোই জমজমাট হয়েছিল। দু’দলই শিরোপার জন্য শুরু থেকে লড়াই করতে থাকে। আর তাই তো গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়। ম্যাচের মাত্র ৭ম মিনিটেই নৌবাহিনীর হয়ে প্রথম গোলটি করেন আশরাফুল ইসলাম। এরপর ১২ মিনিটে লিড দ্বিগুণ করেন মাহবুব হোসেন। তবে ছেড়ে কথা বলেনি সেনাবাহিনীও। ১৯তম মিনিটে এক গোল পরিশোধ করে ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন মনোজ বাবু।

তবে এরপর ম্যাচের ৩৩ ও ৩৬ মিনিটে নৌবাহিনীর রাসেল মাহমুদ জিমি ও মইনুল ইসলাম কৌশিক দুই গোল করলে ৪-১ গোলে এগিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় নৌবাহিনী। এর ঠিক মিনিট আটেক পর ম্যাচের ৪৪তম মিনিটে নৌবাহিনীর হয়ে ৫ম গোল করেন আবেদ উদ্দিন। আর তাতেই ম্যাচ জয় অনেকটা নিশ্চিত হয় তাদের। ম্যাচের ৪৮ মিনিটে মিলন হোসেন গোল করলে ব্যবধান কমে ৫-২ হয়।

বিজ্ঞাপন

তবে ফাইনালটা ছিল নৌবাহিনীরই তাই তো ম্যাচের ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৬-২ এর লিড এনে দেন আশরাফুল। এরপর ৫৯ মিনিটে সেনাবাহিনীর নাঈম উদ্দিন গোল করলে কেবল ব্যবধানই ৬-৩ এ কমে আসে। আর তাতেই ফাইনাল ৬-৩ ব্যবধানে জিতে শিরোপা উল্লাসে মাতে বাংলাদেশ নৌবাহিনী।

এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন নৌবাহিনীর মইনুল ইসলাম কৌশিক। আর টুর্নামেন্টে ৬ গোল করে শীর্ষ গোলদাতার পুরস্কার জিতেছেন মাহবুব হোসেন। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনাল শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক জনাব এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

বিজ্ঞাপন

এসময় আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও বাহফের সহসভাপতি জাকি আহমেদ রিপন। বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম কিসমত, নির্বাহী সদস্য ও টুর্ণামেন্ট কমিটির সম্পাদক বদরুল ইসলাম দিপু, নির্বাহী সদস্য ফয়সাল আহসানউল্লাহ, জামিল আব্দুন নাসের, এটিএন বাংলার উপদেষ্টা মীর মোতাহার হোসেন ও বাহফের মাননীয় সভাপতির প্রতিনিধি উইং কমান্ডার মোহাম্মদ রফিকুর রহমান।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন