বিজ্ঞাপন

ওয়েঙ্গারকে হারিয়ে শিরোপা গার্দিওলার

February 26, 2018 | 10:35 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইংলিশ লিগ কাপে প্রথমবার মতো শিরোপা জিতলেন পেপ গার্দিওলা। রোববার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে আর্সেনালের বিপক্ষে মাঠে নেমে ৩-০ গোলের জয় পেয়ে শিরোপা নিজেদের করে নেয় গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

ইংলিশ লিগ কাপে প্রথমবারের মতো গার্দিওলা শিরোপার খাতা খুললেও ম্যানসিটির এটি পঞ্চম শিরোপা। গত পাঁচ বছরে তিনবারই এই শিরোপার মালিক ম্যানসিটি।

সার্জিও আগুয়েরো, ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভার গোলে এই শিরোপা জিতে নেয় ম্যানসিটি।

বিজ্ঞাপন

উত্তেজনাপূর্ণ ম্যাচে শুরুতেই আক্রমণাত্বক হয়ে খেলতে থাকে দুই দল। তবে ম্যাচের ১৮ মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো এগিয়ে নেন ম্যানসিটিকে। সতীর্থ গোলরক্ষকের লম্বা কিক থেকে সরাসরি বল পেয়ে দৌড়ে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান আগুয়েরো।

প্রথমার্ধে আর গোল পায়নি দু’দল। সমতায় ফিরতে গোলের জন্য মরিয়া হয়ে ওঠা আর্সেনাল দ্বিতীয়ার্ধে মাঠে নেমে উল্টো পিছিয়ে পড়ে। ম্যাচের ৫৮ মিনিটে অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির গোলে এগিয়ে যায় ম্যানসিটি। কর্নার থেকে ডি-বক্সে বল পেয়ে ইকে গুন্ডোগানের ড্রাইভে কম্পানির পায়ে লেগে বল চলে যায় আর্সেনালের জালে। সাত মিনিট ব্যবধানে ডেভিড সিলভা আবারো হতাশ করে ওয়েঙ্গার ছাত্রদের। সতীর্থের পাসে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের শটে আর্সেনালের জালে বল পাঠিয়ে ম্যাচের শেষ গোল করেন সিলভা।

এর আগে ১৯৭০, ১৯৭৬, ২০১৪ ও ২০১৬ সালে লিগ কাপ শিরোপা জিতেছিল ম্যানসিটি। আর্সেনালের বিপক্ষে এবারের জয়ে ম্যানসিটি পেল পঞ্চমবারের মতো শিরোপা, আর প্রথমবারের মতো ইংল্যান্ডে শিরোপার স্বাদ পেলেন গার্দিওলা।

বিজ্ঞাপন

 

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন