বিজ্ঞাপন

পুলিশ বক্সে বিস্ফোরণ: অজ্ঞাত ‘সন্ত্রাসী-গোষ্ঠীর‘ বিরুদ্ধে মামলা

February 29, 2020 | 8:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়েছে। এতে বিস্ফোরণের জন্য অজ্ঞাতনামা সন্ত্রাসী ব্যক্তি অথবা গোষ্ঠীকে দায়ী করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম নগর পুলিশের ট্রাফিক বিভাগের উত্তর জোনের পাঁচলাইশ থানা এলাকার পরিদর্শক অনিল বিকাশ চাকমা বাদী হয়ে ওই থানায় মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, অজ্ঞাতনামা সন্ত্রাসী ব্যক্তি বা গোষ্ঠী সরকারি কাজে বাধাদান, সরকারি কাজে দায়িত্বরত ব্যক্তি ও সাধারণ জনতাকে গুরুতর জখম ও হত্যার চেষ্টা, জনগণের জানমালের ক্ষতিসাধন, সরকারি সম্পদ নষ্ট এবং জনমনে ভীতি সঞ্চারের উদ্দেশে পরিকল্পিতভাবে ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটিয়েছে।

নিজস্ব প্রযুক্তিতে তৈরি বোমা বিস্ফোরণ, কীভাবে; জানে না পুলিশ!

বিজ্ঞাপন

নগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (উত্তর) মোহাম্মদ শহীদুল্লাহ সারাবাংলাকে বলেন, ‘ট্রাফিক ইন্সপেক্টর অনির বিকাশ চাকমা বাদি হয়ে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছেন। মামলায় দণ্ডবিধি, বিশেষ ক্ষমতা আইনের বিভিন্ন ধারার সঙ্গে বিস্ফোরক আইনের ধারাও সংযুক্ত আছে।’

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন, যাদের মধ্যে দুজন সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্য। এরা হলেন, সার্জেন্ট আরাফাত হোসেন ও এএসআই মো. আতাউদ্দিন। এছাড়া ১০ বছরের এক শিশু এবং আরও দুজন যুবক আহত হন।

পুলিশ প্রথমে বৈদ্যুতিক গোলযোগ থেকে বিস্ফোরণ মনে করলেও প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, পরিকল্পিতভাবে নাশকতার উদ্দেশে নিজস্ব প্রযুক্তিতে তৈরি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে কি পদ্ধতিতে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেই তদন্ত পুলিশ এখনও শেষ করতে পারেনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণ, সন্দেহ নাশকতার

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন