বিজ্ঞাপন

রাজধানীতে প্রথম জাতীয় কবুতর প্রদর্শনী অনুষ্ঠিত

March 1, 2020 | 10:14 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: রাজধানীতে দেশের বিভিন্ন জেলার কবুতর খামারিদের নিয়ে অনুষ্ঠিত হলো প্রথম জাতীয় কবুতর প্রদর্শনী।

বিজ্ঞাপন

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয় কবুতর অ্যাসোসিয়েশনের (এনপিএবি) আয়োজনে এবং এসিআই অ্যানিমেল হেলথের সহযযোগিতায় অনুষ্ঠিত এ প্রদর্শনীতে সারাদেশে থেকে প্রায় ৮০০ জন খামারি অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি ছিলেন এসিআই অ্যাগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. এফ এইচ আনসারী।

কবুতর খামারিদের এ প্রদর্শনী থেকে পারস্পরিক পরামর্শের ভিত্তিতে সামনে অগ্রসর হওয়ার এবং কবুতর প্রদর্শনীকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন তিনি।

বিজ্ঞাপন

বিশেষ অতিথির বক্তব্যে ড. এফ এইচ আনসারী বলেন, ‘খামারিরা কবুতর পালনে প্রায়ই বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন। এসব সমস্যার পূর্ণ সমাধান দিচ্ছে এসিআই অ্যানিমেল হেলথ।’ কবুতর পালনের মাধ্যমে খামারিদের অর্থনৈতিক ভাবে লাভবান হওয়ার সুযোগ আছে বলে মনে করেন তিনি।

দিনব্যাপী কবুতর মেলায় বিভিন্ন প্রজাতির প্রায় এক হাজার দেশি ও বিদেশি কবুতর প্রদর্শিত হয়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই প্রদর্শনী উপভোগ করেন। নগর জীবনের ব্যস্ততার বাইরে এ প্রদর্শনীতে এসে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেন।

প্রদর্শনীতে বিচারক হিসেবে ইংল্যান্ড ও বাহরাইন থেকে বিচারক অংশ নেন এবং সেরা কবুতরকে পুরস্কারের জন্য মনোনীত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন