বিজ্ঞাপন

ফিরলেন তাসকিন-ইমরুল, খেলবেন না মাশরাফি

February 26, 2018 | 4:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারতের মধ্যকার শুরু হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে (নিদাহাস ট্রফি) ইতোমধ্যেই টিম ইন্ডিয়া দল ঘোষণা করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও দল ঘোষণা করলো। ১৬ সদস্যের দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান, পেসার তাসকিন আহমেদ, রুবেল হোসেন, ব্যাটসম্যান ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ।

দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন, জাকির হাসান, মেহেদি হাসান, আফিফ হোসেন এবং সাইফ উদ্দিন।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে দেশটি। তিন জাতির টি-টোয়েন্টি ফরম্যাটের এই সিরিজের সময়সূচিও প্রকাশ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

এদিকে, গত কয়েকদিন ধরেই ক্রিকেট পাড়ায় আলোচনা হচ্ছিল মাশরাফির টি-টোয়েন্টিতে ফেরা নিয়ে। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, তিনি মাশরাফিকে বললে সেটা ফেরাতে পারবেন না সাবেক অধিনায়ক। এছাড়া, দলের টেকনিক্যাল ডিরেক্টর ও বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন অন্য সুরেই কথা বলেছিলেন। সিদ্ধান্তটা মাশরাফির ওপরেই ছেড়ে দিয়েছিলেন তিনি।

সব জল্পনা-কল্পনা শেষে ত্রিদেশীয় টি-টোয়েন্টির এই আসন্ন সিরিজে থাকছেন না মাশরাফি। তিনি পুরোপুরিই না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। হাতের চোট থেকে ফেরা সাকিব আল হাসান দলকে নেতৃত্ব দেবেন।

রাউন্ড রবিন পদ্ধতিতে তিনটি দল দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। ফাইনাল ১৮ মার্চ। একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিজ্ঞাপন

এক নজরে নিদাহাস ট্রফির সূচি:
৬ মার্চ (মঙ্গলবার) – শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ (বৃহস্পতিবার) – বাংলাদেশ বনাম ভারত
১০ মার্চ (শনিবার) – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ
১২ মার্চ (সোমবার) –শ্রীলঙ্কা বনাম ভারত
১৪ মার্চ (বুধবার) – বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ (শুক্রবার) – শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ
১৮ মার্চ (রোববার) – ফাইনাল

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, আবু হায়দার রনি, ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল অপু।

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন