বিজ্ঞাপন

ফজলে মাহমুদ-সোহানের সেঞ্চুরি, জামালের হার

February 26, 2018 | 4:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ষষ্ঠ রাউন্ডের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব মুখোমুখি হয় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের। ম্যাচে শেখ জামালকে ৫৬ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। জামালের তৃতীয় হারের দিন প্রাইম দোলেশ্বর চতুর্থ জয় তুলে নিয়েছে।

ফতুল্লায় শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৩ রান করে প্রাইম দোলেশ্বর। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ২৩৭ রানে গুটিয়ে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

২৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৩ রানে শেখ জামালের শওকত আলী ১২ রান করে আউট হন। ফরহাদ রেজার বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। দলীয় ৫৫ রানে সাজঘরে ফেরেন হাসানুজ্জামান। দুই বলের ব্যবধানে আরাফাত সানির বলে এলবিডব্লিউ হয়ে শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফেরেন দিগবিজয় রাঙ্গি। দলীয় ৮২ রানের মাথায় দেওয়ান সাব্বিরের বলে ফরহাদ হোসেনের বলে ১৫ রানে আউট হন সোহাগ গাজী। তানভীর হায়দার করেন ৬ রান।

বিজ্ঞাপন

এরপর দলকে টানতে থাকেন শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহান। দুর্দান্ত ফর্মে থাকা সোহান করেন ৮৮ বলে ১০০ রান। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগের ইনিংসগুলো ছিল ৮৩, ২৮*, ৭৭, ৩৬ এবং ৯০। শেষ দিকে ইলিয়াস সানি ৩১ রান করলেও দলকে পরাজয় থেকে বাঁচাতে পারেননি।

প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা চারটি, আরাফাত সানি দুটি, দেওয়ান সাব্বির ১টি, শরিফুল্লাহ ১টি আর মোহাম্মদ আরাফাত ১টি করে উইকেট পান।

এর আগে প্রাইম দলেশ্বরের পক্ষে সর্বোচ্চ ইনিংস খেলেন ফজলে মাহমুদ। ১০১ বল খেলে ৬ হক্কা ও ৫ চারে সর্বোচ্চ ১২০ রান তুলে অপরাজিত থাকেন তিনি। শুরুতে ব্যাট করতে নেমে ৫৪ রানে প্রথম উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। এরপর লিটন দাশ ও ফজলে মাহমুদের ব্যাটে এগিয়ে যেতে থাকে তারা। দলীয় ১৩৬ রানে লিটন ৬৯ রান করে ফিরে যান। এরপর ৩ রান যোগ করে দলীয় ১৪৮ রানে সাজঘরে ফেরেন মার্শাল আইয়ুব। দলীয় ২১৯ রানে ৩৮ রান করে সোহাগ গাজীর বলে নাজমুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে ফিরে জোয়াইব খান।

বিজ্ঞাপন

এরপর দলের রানের সাথে ১৪ রান যোগ করে রবিউল হকের বলে বোল্ড হয়ে ফেরেন মোহাম্মদ আরাফাত। অধিনায়ক ফরহাদ রেজা ৪ রান করে আবু জায়েদের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন দলীয় ২৮৩ রানে। একপাশ থেকে ব্যাট হাতে নেতৃত্ব দিয়ে যান ফজলে মাহমুদ। ইনিংস শেষে ফজলে মাহমুদ ১২০ ও ফরহাদ হোসেন ২ রানে অপরাজিত থাকেন।

শেখ জামালের রবিউল হক সর্বোচ্চ ২ উইকেট তোলেন। আবু জায়েদ, নাজমুল ইসলাম, সোহাগ গাজী ও শায়কাত আলী ১টি করে উইকেট পান। ম্যাচ সেরা হন ফজলে মাহমুদ।

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন