বিজ্ঞাপন

১ মার্চ থেকে খেলাঘরের জাতীয় শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প শুরু

February 26, 2018 | 5:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোলার প্রত্যয় নিয়ে আগামী ১ মার্চ থেকে শুরু হচ্ছে জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসর আয়োজিত ‘জাতীয় শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প- ২০১৮’।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মদনমোহন উচ্চ বিদ্যালয় ও গণিপুর আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চার দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এবারের ক্যাম্পে ভারত ও নেপালের প্রতিনিধি দল অংশ নেবে।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় খেলাঘর আসরের সহস্রাধিক শিশু কিশোর, ভারত ও নেপালের প্রতিনিধিদের অংশগ্রহণে ১ মার্চ বিকেল ৩টায় এ প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এ ক্যাম্পের উদ্বোধন করবেন।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ লিখিত বক্তব্যে বলেন, ক্যাম্পে বাঙালি সংস্কৃতি, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস, সামাজিক আন্দোলন, বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, পরিবেশ আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে দেশের বরেণ্য ব্যক্তিরা প্রশিক্ষণ দেবেন। সেখানে নৃত্য, ছড়া, ভক্তিগীতি, কুচকাওয়াজ, ডিসপ্লে, প্রাথমিক চিকিৎসা, সাংগঠনিক, সংগীত ও নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

খেলাঘরের সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার, সভাপতিমন্ডলীর সদস্য নূরুর রহমান সেলিম, আব্দুল মতিন ভূঁইয়া, শফিকুর রহমান শহীদ, শাহাবুল ইসলাম বাবু, সুনীল কুমার সরকার মিন্টু, হাফিজুর রহমান মিন্টু, এ আলী আহম্মদ নান্টু, নছরু কামাল খান, রাজেন্দ্র চন্দ্র দেব মিন্টু, মামুন মোরশেদ, সাংবাদিক রাজন ভট্টাচার্য, ফকরুল ইসলাম ও আনিসুল ইসলাম অপু প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন