বিজ্ঞাপন

দুর্নীতির মামলায় রাজউক কর্মকর্তার ৩ বছর কারাদণ্ড

March 4, 2020 | 3:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ডিজাইন শাখার কর্মকর্তা জাজাউল হক মুন্সী জুন্নুকে (৪৭) তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (৪ মার্চ) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মো. শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। পাশাপাশি আসামি পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও রায়ে আসামির অবৈধভাবে অর্জিত ১৪ লাখ ৭০ হাজার ৫১৪ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৯৮ সালের জুন মাস থেকে ২০১৪ সালের জুলাই মাস পর্যন্ত রাজউকের ডিজাইন শাখার কার্যতদারককারী মান-২ এর কর্মকর্তা থাকা অবস্থায় (চাকুরিচ্যুত সময় বাদে) জাজাউল হক মুন্সী জুন্নু বেতন ভাতা বাবদ সর্বমোট ৬ লাখ ৬৩ হাজার ৫২৩ টাকা আয় করেন। ওই সময়কালে তিনি ব্যয় করেছেন চার লাখ ৬০ হাজার ৪০০ টাকা। আয় থেকে ব্যয় বাদ দিলে তার সম্পদ থাকার কথা ২ লাখ তিন হাজার ১২৩ টাকা। কিন্তু তার ও তার পোষ্যদের নামে ১৬ লাখ ৭৩ হাজার ৬৩৭ টাকা সম্পদ থাকায় এবং গোপালগঞ্জ সদরে চারটি দলিলে কেনা সম্পত্তির মধ্যে দুটিতে তিনি তার পেশা ব্যবসা উল্লেখ করেন। তিনি ১৪ লাখ ৭০ হাজার ৫১৪ টাকা অবৈধ অর্থ দিয়ে জমি কিনেছেন মর্মে দুদক উপপরিচালক এসএম রফিকুল ইসলাম ২০১৫ সালের ১৫ ডিসেম্বর মতিঝিল থানায় মামলা দায়ের করেন।

২০১৭ সালের ১১ সেপ্টেম্বর একই কর্মকর্তা মামলাটি তদন্ত করে আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ২৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভুক্ত ছয় সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট রুহুল ইসলাম খান। আর আসামির পক্ষে ছিলেন মো. শাহাবুদ্দিন শেখ।

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন