বিজ্ঞাপন

শরীফের হ্যাটট্রিক, মুশফিকদের চতুর্থ জয়

February 26, 2018 | 5:34 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলমান আসরের ৩১তম ম্যাচে জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৫ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ। ষষ্ঠ রাউন্ড শেষে এ নিয়ে চতুর্থ ম্যাচ হারলো গাজী আর চতুর্থ ম্যাচ জিতলো মুশফিক-নাঈমদের রূপগঞ্জ।

রূপগঞ্জের পেসার মোহাম্মদ শরীফের দারুণ এক হ্যাটট্রিকে ৩৩ ওভারের ম্যাচটিতে দুই বল বাকি থাকতেই অলআউট হয় গাজী গ্রুপ। বিকেএসপির আউটফিল্ড ভেজা থাকায় ম্যাচের ওভার কমিয়ে আনা হয়।

আগে ব্যাট করে ৩২.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে গাজী তোলে ১৯০ রান। জবাবে, ৩২.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে রূপগঞ্জ।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে গাজীর ওপেনার আবদুল্লাহ ১০ আর অধিনায়ক ইমরুল কায়েস ২২ রান করেন। কোনো রানই করতে পারেননি মুমিনুল হক। ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি করেন ২২ রান। ইনিংস সর্বোচ্চ ৭৫ রান করেন নাদিফ চৌধুরি। তার ৬১ বলের ইনিংসে ছিল দুটি চার আর ৫টি ছক্কার মার।

জাকের আলির ব্যাট থেকে আসে ৩৭ রান। মোহাম্মদ শরীফের তোপে ইনিংস বাড়াতে পারেননি মেহেদি হাসান, আবু হায়দার, রাজিবুল ইসলাম, নাঈম হাসান আর রুহেল আহমেদরা। ইনিংসের ৩৩তম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ শরীফ ফিরিয়ে দেন রাজিবুলকে। পরের দুই বলে নাদিফ আর রুহেলকে ফিরিয়ে দিয়ে গাজীর ইনিংস গুটিয়ে দেওয়ার পাশাপাশি হ্যাটট্রিক সম্পন্ন করেন মোহাম্মদ শরীফ।

ইনিংস শেষে মোহাম্মদ শরীফের বোলিং ফিগার দাঁড়ায় ৬.৪-০-৩৩-৬। শরীফ একাই ৬টি উইকেট নিলেও কম যাননি আরেক পেসার মোহাম্মদ শহীদ। ৭ ওভারে ৩২ রান খরচায় তিনি তুলে নেন তিনটি উইকেট। বাকি একটি উইকেট পান ভারতীয় পারভেজ রসুল।

বিজ্ঞাপন

১৯১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জের ওপেনার আবদুল মজিদ করেন ২৩ রান আর ০ রানেই ফেরেন আরেক ওপেনার মোহাম্মদ নাঈম। তিন নম্বরে নেমে অধিনায়ক নাঈম ইসলাম করেন ৩৯ রান। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২২ রান। দলীয় ৮৬ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় রূপগঞ্জ।

এরপর জুটি গড়েন তুষার ইমরান এবং পারভেজ রসুল। ১০২ রানের জুটি গড়েন তারা। শেষ সময়ে বিদায় নেন তুষার ইমরান। ৪৬ বল মোকাবেলা করে তিনি করেন ৩৮ রান। পারভেজ রসুল ৫৭ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন।

গাজীর পেসার আবু হায়দার রনি একটি, মাহেদি হাসান একটি করে উইকেট পান। তিনটি উইকেট নেন নাঈম হাসান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন