বিজ্ঞাপন

মাইক্রোফোন-ক্যামেরা ছেড়ে ব্যাট-বল হাতে ক্রিকেটযজ্ঞে সাংবাদিকরা

March 4, 2020 | 7:42 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মাইক্রোফোন আর ক্যামেরা হাতে নিয়ে যারা খবরের সন্ধানে মাঠ-ঘাট চষে বেড়ান, তারাই কিছু সময়ের জন্য হাতে তুলে নিয়েছিলেন ব্যাট আর বল। তুমুল আনন্দে মেতে উঠেছিলেন ক্রিকেট খেলায়। কর্মব্যস্ত জীবনের প্রাত্যহিক নিয়মের বেড়াজাল ভেঙে সাংবাদিকদের একেকজন হয়ে উঠেছিলেন পুরোদস্তুর ক্রিকেট খেলোয়াড়।

বিজ্ঞাপন

কথা হচ্ছে বিভিন্ন টেলিভিশন চ্যানেলের চট্টগ্রাম অফিসে কর্মরতদের নিয়ে। চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত ‘মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট’কে ঘিরে বুধবার (৪ মার্চ) দিনভর চলছিল টেলিভিশন সাংবাদিকদের আনন্দযজ্ঞ। টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম (টিজেএসি) এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

বুধবার সকালে দুই দিনব্যাপী এই টুর্নামেন্টের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির বলেন, আমাদের সামাজিক বাস্তবতায় সাংবাদিকরা কিন্তু সংসার জীবনটাকেও সেভাবে উপভোগ করতে পারেন না। খেলার নিউজ কাভার করতে যান, কিন্তু ব্যস্ততার কারণে খেলাটাও ভালোভাবে উপভোগ করতে পারেন না। সেই সাংবাদিকরাই ক্রিকেট খেলছেন, এটা অবশ্যই আনন্দের।

চসিক মেয়র আরও বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে চট্টগ্রামের বড় ভূমিকা রয়েছে। আমি এটাকে আরও শাণিত করতে চাই। করপোরেট হাউজগুলো যদি আমাদের সঙ্গে যুক্ত হয়, তাহলে আরও বেশি ইভেন্টে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আরও বেশি খেলোয়াড় বাংলাদেশকে উপহার দিতে পারব বলে আশা করি।

বিজ্ঞাপন

টিজেএসি সভাপতি নাসির উদ্দিন তোতার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, টিজেএসি সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা।

বিভিন্ন টেলিভিশন চ্যানেলের নামে আটটি টিম প্রথম দিনের খেলায় অংশ নেয়। এর মধ্যে ‘এ’ গ্রুপে আছে সময় টেলিভিশন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, মাছরাঙা টেলিভিশন ও টিজেএসি কমিটি টিম। ‘বি’ গ্রুপে আছে বৈশাখী টিভি, গাজী টিভি, ডিবিসি ও আরটিভি।

প্রথমদিন ছয় ওভারের খেলায় গ্রুপ-এ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সময় টেলিভিশন ও রানার আপ হয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন সেমিফাইনালে উঠেছে। গ্রুপ-বি থেকে সেমিফাইনালে উঠেছে বৈশাখী টিভি।

বৃহস্পতিবার (৫ মার্চ) গাজী টিভি, ডিবিসি ও আরটিভি’র মধ্যে আরও দুই দফা খেলা হবে। এই তিন দল থেকে একটি দল রানার-আপ হয়ে ফাইনালে উঠবে। এদিনই প্রথমে চারটি টিম সেমিফাইনাল খেলবে। পরে বিজয়ীরা ফাইনাল ম্যাচ খেলতে মাঠে নামবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন