বিজ্ঞাপন

জাল পাসপোর্টে প্যারাগুয়েতে ঢুকে গ্রেপ্তার রোনালদিনহো

March 5, 2020 | 9:58 am

স্পোর্টস ডেস্ক

বিতর্ক যেন রোনালদিনহোর পিছুই ছাড়ছে না। মাঠের ফুটবলকে বিদায় জানিয়েছেন বেশ সময় পেরিয়েছে, তবে তারপরেও তার বিতর্কের অবসান ঘটেনি এখনো। সদ্য জড়িয়েছেন আরো এক বিতর্কে। অবশ্য এটি কেবলই বিতর্ক নয় তার থেকেও বড় কিছু। সোজা পুলিশের কাছে গ্রেপ্তারই হয়েছেন ব্রাজিলিয়ান এই মহাতারকা।

বিজ্ঞাপন

প্যারাগুয়ের সংবাদ মাধ্যম ভার্সাসের বরাদ দিয়ে জানা যায় জাল কাগজপত্র নিয়ে প্যারাগুয়েতে অবস্থান করায় বুধবার (৪ মার্চ) রাতে রোনালদিনহোকে গ্রেপ্তার করা হয়েছে। পত্রিকাটি আরো জানায় এই মহাতারকার হোটেল রুম তল্লাশি চালায় পুলিশ। সেখানে জাল পাসপোর্টসহ আরো অন্যান্য ভুয়া কাগজও পেয়েছে প্যারাগুয়ে পুলিশ।

প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে বলে জানিয়েছে ন্যাশন গ্রুপ সংবাদমাধ্যমের সাংবাদিক অ্যাঞ্জেলিকা হিমিনেজ। তিনি আরো জানান, ‘প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানিয়েছে তাদের পুলিশ বিভাগের সহয়তায় বুধবার রাতে রোনালদিনহো এবং তার ভাইয়ের হোটেল রুমে তল্লাশি চালানো হয়। দুই ভাইয়ের বিরুদ্ধে ভুয়া কাগজপত্র দেখিয়ে প্যারাগুয়ে প্রবেশের অভিযোগ। দেশটি প্রবেশের সময় তারা যে কাগজপত্র দেখিয়েছে, সেগুলো দেখে সন্দেহ হয়েছিল দেশটির অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের।’

বিজ্ঞাপন

তবে এখনই তাদের গ্রেপ্তার করা হচ্ছে না বলেও জানিয়েছে প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর কারণ হলো রোনালদিনহো এবং তার ভাই দুই জনই পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করছেন। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তারা তাদের হোটেল কক্ষেই থাকবেন কিন্তু তাদের পাহারায় থাকবে পুলিশ। আর বৃহস্পতিবার সকালে তাদের প্যারাগুয়ের অ্যাটর্নি জেনারেলের অফিসে নিয়ে যাওয়া হবে।

প্যারাগুয়ের মন্ত্রী ইউক্লাইডস অ্যাকেভেদো জানান, ‘রোনালদিনহো এবং তার ভাইয়ের বিরুদ্ধে এখনো অনুসন্ধান চলছে। এরপর তাদের নিজেদের কথা বলার সুযোগ দেওয়া হবে। আর তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে যে তাদের গ্রেপ্তার করা হবে নাকি হবে না।’

এর আগে ২০১৮ সালে রোনালদিনহোর ব্রাজিলের পাসপোর্ট জব্দ করেছে ব্রাজিল সরকার। নিজ দেশের লেক ‘গুয়াইবা’তে সরকারি অনুমতি ব্যতীত একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল এবং সেই সঙ্গে তার পাসপোর্টও জব্দ করা হয়েছিল। জরিমানা দেওয়ার সময়ই দেখা গেছে, একসময় পুরো পৃথিবী যার পায়ের ছন্দে নেচেছে, তার ব্যাংক অ্যাকাউন্টে মাত্র ৬ ডলার ৫৯ সেন্ট আছে! আর রোনালদিনহো জইরমানা দিতে ব্যর্থ হওয়ায় শেষ পর্যন্ত তার পাসপোর্ট আর ফেরত দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন