বিজ্ঞাপন

অধিনায়কের পছন্দেই দলে তাসকিন

February 26, 2018 | 5:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কাল মিরপুরে অনুশীলনের সময় দেখা হতেই তাসকিন আহমেদ বলেছিলেন, ‘আমার জন্য দোয়া করবেন’। সুখবরটা যে আসছে, সেই হাওয়া বোধ হয় তার কানেও এসেছিল। দক্ষিণ আফ্রিকা সিরিজের পর আবার জাতীয় দলে ফিরলেন তাসকিন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, অধিনায়ক সাকিব আল হাসানের পছন্দেই শ্রীলঙ্কায় নেওয়া হয়েছে তাসকিনকে।

টি-টোয়েন্টিতে অনেক দিন ধরেই তাসকিন দলের নিয়মিত মুখ। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজের ব্যর্থতার পর জায়গা পাননি শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি-টোয়েন্টিতে। এর মধ্যে অবশ্য ঘরোয়া লিগে খেলেছেন, তবে বলার মতো এমন কিছু করতে পারেননি। মিনহাজুল আবেদীন অবশ্য বলে দিলেন, অধিনায়কের পছন্দেই এসেছেন তাসকিন।

তিনি জানান, ‘তাসকিন অধিনায়কের পছন্দ। যেহেতু প্রেমাদাসায় খেলা, বড় মাঠ। সেখানে তাসকিন ভালো স্পিডে বল করতে পারবে, শর্ট বল করার অভিজ্ঞতা আছে তার, এগুলো চিন্তা করেই তাকে নিয়েছি।’

বিজ্ঞাপন

তার মানে তাসকিন কি নির্বাচকদের পছন্দ ছিলেন না? মিনহাজুল এবার একটু ‘সংশোধন’ করে নিলেন, ‘আমাদের সবার সম্মতিতেই সে দলে আসছে। আমাদের দেশে এখন যতো পেসার আছে, ওরই কিন্তু বেশি গতি। এটা কিন্তু মানতেই হবে। ওকে নিয়ে টিম ম্যানেজমেন্টের চিন্তা আছে। টিম ওয়ার্কের মতো করে একজন খেলোয়াড়কে নেয়া হয়।’

নুরুল হাসান সোহানের ক্ষেত্রে অবশ্য মিনহাজুল বললেন, ঘরোয়া লিগে ভালো করায় তিনি আবার এসেছেন। টি-টোয়েন্টি দিয়ে সোহানের শুরু হলেও ৯টি ম্যাচ খেলে বাংলাদেশের পক্ষে করেছেন ৭৮ রান। তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ রান (৪১৪) তার, আজও শেখ জামালের অধিনায়ক হয়ে করেছেন সেঞ্চুরি। ম্যাচ শেষে সোহান অবশ্য বলেছেন, আপাতত জাতীয় দল নিয়ে ভাবছেন না তিনি।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন