বিজ্ঞাপন

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়াদের নিয়ে আশাবাদী লারা

February 26, 2018 | 6:52 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

৪ মার্চ থেকে বিশ্বকাপের লড়াইয়ে নামবে এক সময়ের শক্তিশালী দল ওয়েস্ট ইন্ডিজ। বাছাইপর্বে খেলতে হবে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, আফগানিস্তান, স্কটল্যান্ড, হংকং, জিম্বাবুয়ে আর ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন দুইয়ের চ্যাম্পিয়ন-রানার্সআপ দলগুলোর বিপক্ষে। ক্যারিবীয়ানদের এমন পরিস্থিতিতে অবাক হলেও ক্রিকেটের বরপুত্র, উইন্ডিজ লিজেন্ড ব্রায়ান লারা নিজ দেশকে নিয়ে আশাবাদী।

র‌্যাংকিংয়ে সেরার আসনে থাকতে না পারায় গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পায়নি ওয়েস্ট ইন্ডিজ। এবারের বিশ্বকাপে খেলতে হলে বাছাইপর্বের বাধা পেরিয়ে উঠতে হবে।

জাতীয় দলের দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া নিয়ে লারা জানালেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমাদের রেকর্ড খুব একটা খারাপ ছিল না। কিন্তু ভাগ্য খারাপ আমরা গতবার সেখানে খেলতে পারিনি। বিশ্বকাপের আসর কিন্তু সম্পূর্ণই ভিন্ন। সেখানে খেলতেই হবে। আমাদের ক্রিকেটের ইতিহাসকে বাঁচিয়ে রাখতে বিশ্বকাপে যেতেই হবে।’

বিজ্ঞাপন

লারা আরও যোগ করেন, ‘আইসিসির র‌্যাংকিং হিসেবে আমরা এবার বাছাইপর্বে খেলবো। এই র‌্যাংকিং ভিন্ন ভিন্ন উপায়ে হয়। কিন্তু এটাই সত্যি আমাদের বাছাইপর্ব পেরুতে হবে। ছেলেদের আর কোনো উপায় নেই। আমি আশাবাদী ছেলেরা এই বাধা পার হবে, বিশ্বকাপে খেলবে। তারা অবশ্যই বিশ্বকাপ খেলবে। তবে, ক্রিকেটে কোনো কিছুই অসম্ভব না। টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর সেটা আরও দৃশ্যমান।’

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত এবারের আসরে ৬ মার্চ বাছাইপর্বের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন দুইয়ের চ্যাম্পিয়ন দল। ৮ মার্চ খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে। ১০ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে ক্যারিবীয়ানরা। ১২ মার্চ ক্যারিবীয়ানদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন