বিজ্ঞাপন

২২ অতিরিক্ত সচিব পদে রদবদল

February 26, 2018 | 10:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা:  জেলা প্রশাসক পদে রদবদলের পরদিনই প্রশাসনে ফের বড় ধরনের রদবদল করা হল। এবার প্রশাসনের ২২ জন অতিরিক্ত সচিবকে বদলিপূর্বক নিয়োগ ও প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক দুইটি আদেশে ২২ অতিরিক্ত সচিব পদে নিয়োগ করা হলো। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান ও নুমেরী জামান।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ওএসডি অতিরিক্ত সচিব মো. মফিজুর রহমানকে বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক, সমাজসেবা অধিদফতরের পরিচালক এ কে এম খায়রুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক, অতিরিক্ত সচিব দিলীপ কুমার সাহাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান করা হয়েছে। এ ছাড়াও বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস পরিতোষ চন্দ্র দাসকে তথ্য কমিশনের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেবকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক, ভূমি সংস্কার বোর্ডের সদস্য ঝর্ণা বেগমকে বিএডিসির সদস্য (পরিচালক) নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আজহারুল হক যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধক, বিপিএটিসির এমডিএস মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদ বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. রবি-উর রেজা সিদ্দিকীকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞাপন

এ ছাড়াও মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক এ কে এম মিজানুর রহমানকে টেকসই ও নবায়ণযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) সদস্য এবং ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদকে একই প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) নিয়োগ দেওয়া হয়েছে। পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মুহাম্মদ জিয়াউল রহমানকে রেলপথ মন্ত্রণালয়ে, বিমান মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল হাসনাত মো. জিয়াউল হককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে পদায়ন করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল মান্নানকে নৌ মন্ত্রণালয়ে, রেলপথ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসাইনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক জ্যোতিলাল কুরিকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে, তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. মুহিবুল হোসেনকে তথ্য মন্ত্রণালয়ে, গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আলম আরা বেগমকে নৌ মন্ত্রণালয়ে এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য মো. ইয়াকুব আলী পাটোয়ারীকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এ ছাড়া ওএসডি অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগম শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব শরিফা খানকে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন