বিজ্ঞাপন

করোনা আতঙ্কের মধ্যে জুভেন্টাসের জয়

March 9, 2020 | 1:26 pm

স্পোর্টস ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগ ইতালিতে যে রূপ নিয়েছে তা রীতিমতো আৎকে ওঠার মতো। দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় একশর বেশি মানুষ মারা গেছে। আক্রান্ত হয়েছে এক হাজারেও বেশি মানুষ। ইতালির ফুটবলে ভালোভাবেই এর প্রভাব পড়েছে।

বিজ্ঞাপন

দেশটির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। জনপ্রিয় ইতালিয়ান সিরি ‘এ’ স্থগিত করার কথাও শোনা যাচ্ছে। এখন অবধি অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবে ম্যাচগুলো হচ্ছে ‘ক্লোজ ডোর’। দর্শকদের মাঠে ঢুকতে দেওয়া হচ্ছে না। রোববার (৮ মার্চ) জুভেন্টাস বনাম ইন্টার মিলানের মধ্যকার ম্যাচটাও ক্লোজ ডোর হয়েছে। দর্শকবিহীন ম্যাচে ইন্টারকে ২-০ হারিয়েছে জুভেন্টাস।

মাঠের ফুটবলে কাল মুগ্ধ করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। রোনালদো অবশ্য গোল পাননি। জুভেন্টাসের দুই গোলের প্রথমটি করেছেন অ্যারন র‌্যামসি দ্বিতীয়টি পাওলো দিবালা।

অনেকদিন ধরেই জুভেন্টাসের মাঝমাঠে দুর্দান্ত ফুটবল খেলছেন মিরালেম পিয়ানিচ। এখন পিয়ানিচকে ছাড়া জুভেন্টাসের একাদশ কল্পনাই করা যাচ্ছে না। সেই পিয়ানিচকেই বসিয়ে কাল অ্যারন র‌্যামসিকে মাঠে নামিয়ে দেন জুভেন্টাস বস মরিজিও সারি। তার এই টোটকা কাজে লাগল দারুণভাবে। মাঝমাঠের সঙ্গে আক্রমণভাগের দারুণ একটা সেতুবন্ধন তৈরি করতে পেরেছেন র‌্যামসি। তার গোলটাও ছিল দুর্দান্ত।

বিজ্ঞাপন

৫৪ মিনিটে ডি-বক্সে রোনালদোর পাস ধরে দারুণ এক শটে গোল করেন তরুণ ফুটবলার। জুভেন্টাসের ব্যবধান দ্বিগুন হয়েছে ৬৭ মিনিটে। গোলটা দিবালার হলেও মূল কারিগর সেই র‌্যামসি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সে অরক্ষিত দিবালাকে নিখুঁত এক পাস দেন তিনি। এরপর গোল করতে বেশি কষ্ট করতে হয়নি বদলি হিসেবে মাঠে নামা দিবালাকে।

দারুণ জয়ের দিনে জুভেন্টাস সমর্থকদের একমাত্র ‘কষ্ট’ হয়তো ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল না পাওয়া। কাল গোল পেলে সিরি ‘এ’তে টানা ১২ ম্যাচ গোল করার রেকর্ড গড়তে পারতেন রোনালদো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন