বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতেও তামিম-লিটনের রেকর্ড

March 9, 2020 | 7:01 pm

স্পোর্টস ডেস্ক

ওপেনিং জুটির ব্যর্থতা যেন বাংলাদেশ ক্রিকেটের ‘জনম জনমের সঙ্গী’! ২০১৫ সালের বিশ্বকাপের পর তামিম ইকবালের সঙ্গে অনেকটা জমে গিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সৌম্য অফ ফর্মে চলে যাওয়ার পর থেকে ওপেনিংয়ে বারবারই ধুঁকেছে বাংলাদেশ। চলতি জিম্বাবুয়ে সিরিজে সেই ওপেনিং জুটিই বাংলাদেশের বড় স্বস্তি। বিশেষ করে রঙিন পোশাকের ক্রিকেটে।

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ওপেনিং জুটিতে ৬০ রান তুলেছেন তামিম ইকবাল ও লিটন কুমার দাস। সিরিজের তৃতীয় ওয়ানডেতে রেকর্ডই গড়লেন তামিম-লিটন। ওপেনিং জুটিতে তুলেছিলেন ২৯২ রান, যে কোনো উইকেটে যেটা বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। তামিম-লিটন জুটি আজ রেকর্ড গড়ল প্রথম টি-টোয়েন্টিতেও।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের ইনিংসের সূচনা করতে নেমে ৯২ রান তুলেছেন তামিম-লিটন। ওপেনিংয়ে বাংলাদেশের পক্ষে যা সর্বোচ্চ রানের জুটি।

ইনিংসের ১১তম ওভারে তামিম ইকবাল ৩৩ বলে ৪১ করে ফিরলে ভাঙে এই জুটি। তামিমের ইনিংসে চারের মার ৩টি, ছক্কা ২টি। অন্যপ্রান্তে লিটনও বেশি সময় অপেক্ষা করেননি। তামিম ফিরলে ৪টি চার এবং ৩টি ছয়ে ৩২ বলে তুলে নেন টি-টোয়েন্টিতে নিজের তৃতীয় অর্ধশতক। আর অর্ধশতক পূর্ণের পরে নামের পাশে মাত্র ৯ রান যোগ করে ফিরে যান প্যাভিলিয়নে।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত লিটন দাস ৫টি চার এবং ৩টি ছয়ে ৩৯ বলে ৫৯ রান করে ফেরেন।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন