বিজ্ঞাপন

লুইস-আফ্রিদি ঝড়ে ফাইনালে ঢাকা

December 8, 2017 | 10:41 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

জিতলেই ফাইনাল। হারলেও ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলে ফাইনালের টিকেট কাটা যাবে। এমন সমীকরণকে সামনে রেখে মিরপুরে মাঠে নামে সাকিবের ঢাকা ডায়নামাইটস ও তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই বন্ধু। দু’জনের মধ্যে এক’কে তো বাদ যেতে হবেই। তামিমদের হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে সাকিবের ঢাকাই।

ঢাকার ১৯২ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে কুমিল্লা অলআউট হয়েছে ৯৮ রানেই। পুরো মৌসুম ধরে দুর্দান্ত পারফর্মেন্স করা টপঅর্ডার খেই হারিয়েছে। তামিমের ৩১ রান ছাড়া কারও ব্যাটই হাসে নি। লিটন, বাটলার, ইমরুল, ব্রাভো, স্যামুয়েলসআর সাইফুদ্দিন ফিরেছেন দুই ঘরের অংক না ছুঁয়েই।

বোলার খ্যাত হাসান আলী আর মেহেদী হাসান যা ১৮ আর ১৫ রানের স্বান্তনা রান করে সাজঘরে ফিরেছেন। টপঅর্ডার ধসিয়ে দিয়েছেন সাকিব আর মোসাদ্দেক। দু’জনেই নিয়েছেন দুটি করে উইকেট। শেষে ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলা আফ্রিদি শো’য়ে বন্দী আফ্রিদি। মোহাম্মাদ সাদ্দামও নিয়েছেন দুটি উইকেট।

বিজ্ঞাপন

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করেছে ঢাকা ডায়নামাইটস। দিনের দ্বিতীয় ম্যাচে এদিন দলীয় ১১ রানে প্রথম উইকেট হারালেও ক্যারিবীয় ওপেনার এভিন লুইস এবং আফ্রিদি ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভার শেষে ৭ উইকেট ১৯১ রান করেছে ঢাকা।

৩২ বলে ৪৭ রান করেন এভিন লুইস, আফ্রিদি করেছেন ১৯ বলে ৩০ রান, কাইরন পোলার্ড করেছেন ১৮ বলে ৩১ রান আরেক বিদেশী জো ডেনলি ২৫ বলে করেছেন ৩২ রান।

চার ওভারে ১৬ রান দিয়ে হাসান আলী তুলে নিয়েছেন ৩ উইকেট। ডোয়াইন ব্রাভো দুই আর শোয়েব মালিক তুলে নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

ঝড়ো ইনিংস আর বল হাতে তিন উইকেট নেয়ার জন্য আফ্রিদি হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

সারাবাংলা/জেএইচ/৮ডিসেম্বর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন