বিজ্ঞাপন

বেশি দামে মাস্ক বিক্রি করায় ২ প্রতিষ্ঠান সিলগালা

March 10, 2020 | 3:42 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে বিক্রির অভিযোগে রাজধানীর গুলশানে দুটি ওষুধের দোকান সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। দোকান দুটি হলো- আল নূর ফার্মেসি ও সাফাবি ফার্মেসি। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৯ মার্চ) দুপুরে রাজধানীর গুলশান এলাকায় অভিযানে চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযান শেষে উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার সারাবাংলাকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বেশকয়েকটি প্রতিষ্ঠানে নজরদারি করি। এতে জানতে পারি, এই দুই দোকানের ব্যবসায়ীরা দেশি-বিদেশি বিভিন্ন ক্রেতার কাছে মাস্কের দাম বেশি রাখছিল। এসব তথ্য আমরা ভিডিওতে ধারণ করেছি। পরে আমরা যখন তাদের কাছে মাস্ক কিনতে যাই তখন প্রতিষ্ঠানগুলো বলে যে তাদের কাছে মাস্ক নেই। অথচ এর আগে তারা বেশি দামে মাস্ক বিক্রি করেছে। এর প্রমাণ অধিদফতরের কাছে রয়েছে।’

তিনি বলেন, ‘জাতির এ ক্রান্তিকালে অনৈতিকভাবে কৃত্রিম সংকট তৈরি করে মাস্কের দাম বেশি নেওয়া আইনত দণ্ডনীয় অপরাধ। এ অপরাধে দুটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘রাজধানীর আরও কয়েকটি জায়গায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকটকারীদের ব্যাপারে অভিযোগ এসেছে। তাদের ধরতে অভিযান চালানো হবে। যারাই অনৈতিক উপায়ে পণ্যের দাম বেশি নেবে তাদেরকেই কঠোর শাস্তি দেওয়া হবে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন