বিজ্ঞাপন

‘মুজিববর্ষের অনুষ্ঠান বাতিল নিয়ে ফখরুলের মন্তব্য হাস্যকর’

March 10, 2020 | 3:29 pm

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: বিদেশি অতিথিরা আসবেন না তাই মুজিববর্ষের নির্ধারিত প্রোগ্রাম বাতিল করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যকে হাস্যকর ও দায়িত্বহীন বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মার্চ) জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে এই সভা অনুষ্ঠিত হয়।

নাসিম বলেন ‘সে (ফখরুল) কীভাবে বলতে পারে বিদেশি অতিথিরা আসবে না, তাই মুজিববর্ষের প্রোগ্রাম বাতিল করেছে। এটা একটা হাস্যকর ও দায়িত্বহীন বক্তব্য।’

আরও পড়ুন:- করোনাভাইরাস গোপন করতে চেয়েছিল সরকার: ফখরুল

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনবান্ধব নেত্রী বলেই জনস্বার্থের কথা চিন্তা করে মুজিববর্ষের অনুষ্ঠান সীমিত করেছেন বলে উল্লেখ করেন নাসিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতখানি জনবান্ধব দেখেন। একটা বিশাল কর্মসূচি ক্যানসেল করেছে দেশের মানুষের জন্য। দেশের মানুষের ভালোর জন্য। তিনি বলেছেন মুজিববর্ষে বিশাল সমাবেশ দরকার নেই, দরকার মানুষকে বাঁচানোর।

নাসিম আরও বিস্ময় জানিয়ে বলেন, বিএনপির উচিত শেখ হাসিনাকে অভিনন্দন জানানো। উল্টো তারা বলছে সরকার নাকি করোনাভাইরাসের বিষয়টি চেপে রেখেছে!

বিজ্ঞাপন

দেশের স্বাস্থ্যখাত ও চিকিৎসকরা অত্যন্ত ‘শক্ত’ জানিয়ে নাসিম আশা করেন, বাংলাদেশ পোলিও, ধনুষ্টংকার, কলেরা, যক্ষ্মামুক্ত হয়েছে অনেক আগেই। তাই সাহস ও ধৈর্য নিয়ে করোনা মোকাবিলা করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজনুর রহমান, স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি ড. আবদুল মান্নান চৌধুরী প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন