বিজ্ঞাপন

মাস্ক-স্যানিটাইজার সংকট: র‌্যাবের অভিযান, জরিমানা ১২ লাখ

March 10, 2020 | 6:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস আতঙ্কের সুযোগ নিয়ে অধিক মুনাফার অভিযোগে রাজধানীর বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়েছে র‌্যাব ও মোবাইল কোর্ট। র‌্যাবের অভিযানে মোট ১১টি ফার্মেসিকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় অভিযান চালায় র‌্যাব।

বিজ্ঞাপন

যেসব ফার্মেসিকে জরিমানা করা হয় সেগুলো হলো, মেডিকাস ফার্মাকে- ২ লাখ, নাজ ফার্মা- ৫০ হাজার, এস এইচ ফার্মা- ৫০ হাজার, নিরাময় ফার্মা- ৫০ হাজার, নরসিংদী ফার্মা- ২ লাখ, রয়েল ফার্মা- ১ লাখ, রোগ মুক্তি ফার্মা- ১লাখ, অজুয়া ফার্মা- ৫০ হাজার, গ্রীন লাইফ ফার্মাকে- ১ লাখ, ওষুধ বিতানকে- ১ লাখ টাকা ও লাজ ফার্মাকে- ২ লাখ টাকা।

আরও পড়ুন:-  বেশি দামে মাস্ক বিক্রি করায় ২ প্রতিষ্ঠান সিলগালা

বিজ্ঞাপন

আরও পড়ুন:- ৩০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি, জরিমানা ৫০ হাজার

নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, গোপন সংবাদে জানতে পেরেছি কলেজ গেইট এলাকার ফার্মেসিগুলোতে বিপুল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ থাকলেও তারা এটি দোকানে নেই বলে সংকট দেখিয়ে ক্রেতাদের কাছ থেকে বাড়তি দামে বিক্রি করছে। পরে এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে তার প্রমাণ পাওয়া গেছে।

এসব ফার্মেসিতে নজরদারি ও ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে গুলশান-১, গুলশান-২, বনানী ও মহাখালী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন। এসব অভিযানে ৩টি ফার্মেসিকে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়। তাদের বিরুদ্ধে অধিক মূল্যে মাস্ক বিক্রি ও পণ্যের রশিদ সংরক্ষণ না করার অভিযোগ আনা হয়েছিল।

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের সংকট নিয়ে ফার্মেসি পরিচালকরা সাংবাদিকদের জানান, এসিআই, এসকে, স্কয়ার, অ্যারিস্টো-ফার্মা কোম্পানিগুলো হেস্কিসল, স্যানিটাইজার উৎপাদন করে। বারবার অর্ডার দেওয়ার পরও মার্কেটিংয়ের লোকেরা বলছে সাপ্লাই নেই।

সারাবাংলা/এসএইচ/ এনএইচ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন