বিজ্ঞাপন

শাহাদাতের পলিথিনের ব্যানার খুলে নিল ভ্রাম্যমাণ আদালত

March 10, 2020 | 8:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী শাহাদাত হোসেনের আচরণবিধি লঙ্ঘন করে তৈরি ব্যানার খুলে নিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় শাহাদাতের কর্মীদের সতর্ক করা হয়েছে। এছাড়া আচরণবিধি না মেনে আওয়ামী লীগের বিদ্রোহী এক কাউন্সিলর প্রার্থীর করা জমায়েত ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মার্চ) চট্টগ্রাম জেলা প্রশাসনের ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় আচরণবিধি প্রতিপালনের বিষয় তদারকি করতে নগরীজুড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ম্যাজিস্ট্রেটরা হলেন- সুজন চন্দ্র রায়, তৌহিদুল ইসলাম, আশরাফুল হাসান, মাসুদ রানা, গালিব চৌধুরী, ওমর ফারুক এবং আবু বকর সিদ্দিক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম সারাবাংলাকে জানান, বিএনপির মেয়রপ্রার্থীর পক্ষে নগরীর টাইগারপাস মোড়ে মাইকে শো ডাউন করে প্রচারণা করছিলেন দলটির নেতাকর্মীরা। মিনি ট্রাকে মোটা পলিথিন দিয়ে তৈরি পিভিসি ব্যানার লাগিয়ে প্রচারণা করা হচ্ছিল। নির্বাচনি আচরণবিধিতে শোডাউন এবং পলিথিনের ব্যানার ব্যবহার নিষিদ্ধ আছে। ভ্রাম্যমাণ আদালত সরাসরি আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি দেখে তাদের গাড়ি থামায়। ট্রাক থেকে খুলে নেওয়া হয় ব্যানার। এছাড়া মাইকে স্লোগান দিয়ে এবং নেতাকর্মীর জনসমাবেশ ঘটিয়ে শোডাউন না করার জন্য তাদের সতর্ক করেন। তবে ট্রাকে মেয়রপ্রার্থী শাহাদাত ছিলেন না।

তৌহিদুল আরও জানান, নগরীর সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান কাউন্সিলর সাবের আহমেদ নিজ বাড়ির সামনে নেতাকর্মী জমায়েত করেছিলেন মিছিল করার জন্য। ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে। এসময় সাবের আহমেদ ভবিষ্যতে নির্বাচনি আচরণবিধি মেনে চলবেন বলে আদালতের কাছে অঙ্গীকার করেন।

বিজ্ঞাপন

এছাড়া নগরীজুড়ে ম্যাজিস্ট্রেটদের উপস্থিতিতে বিভিন্ন প্রার্থী ও তাদের সমর্থনে লাগানো রঙ্গিন পোস্টার-ব্যানার অপসারণ করা হয়েছে বলেও জানিয়েছেন তৌহিদুল ইসলাম।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে। ৯ মার্চ থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন