বিজ্ঞাপন

৫ ঘণ্টার অস্ত্রোপচারে জোড়া লাগল ফাহিমার বিচ্ছিন্ন হাতটি

March 10, 2020 | 10:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক দুর্ঘটনায় রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক সৈয়দা ফাহিমা বেগমের বিচ্ছিন্ন হওয়া হাতটি জোড়া লাগানো হয়েছে। দীর্ঘ পাঁচ ঘণ্টা অস্ত্রোপচারের পর চিকিৎসকরা হাতটির কাটা অংশ শরীরের সঙ্গে জোড়া দিতে সক্ষম হন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মার্চ) বিকেল ৫টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এই অস্ত্রোপচার শুরু হয়। রাত সোয়া ১০টার দিকে শেষ হয় অস্ত্রোপচার।

ইনস্টিটিউটের পরিচালন অধ্যাপক ডা. আবুল কালাম সাংবাদিকদের জানান, পাঁচ ঘণ্টা অস্ত্রোপচারের পর হাতটি জোড়া লাগানো গেছে। এখন পর্যন্ত সব ভালোই আছে। চার-পাঁচ দিন পর বোঝা যাবে হাতটি কাজ করছে কিনা, অর্থাৎ হাতটি রাখা যাবে কিনা।

ফাহিমার বিচ্ছিন্ন হাতটি জোড়া লাগানোর চেষ্টা করবেন চিকিৎসকরা

বিজ্ঞাপন

এর আগে দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাস দুর্ঘটনায় ফাহিমা বেগমের হাতটি বিচ্ছিন্ন হয়ে যায়। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় এনে চিকিৎসা শুরু হয়।

আহত শিক্ষকের স্বামী পুলিশের সিনিয়র এএসপি (স্পেশাল ব্রাঞ্চ) সৈয়দ শফিকুল ইসলাম বলেন, তাদের বাসা শান্তিনগরে। ফাহিমা উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষক। সকালে কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এসময় ফাহিমান বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়। আহতদের গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরো জানান, পর্যটন করপোরেশনের ব্যবস্থাপনায় এই শিক্ষা সফরের আয়োজন করা হয়। এতে ১০৫ জন শিক্ষার্থী, ১০ জন শিক্ষক ও চার জন অফিস স্টাফ অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন