বিজ্ঞাপন

চট্টগ্রামেও মুজিববর্ষের জমায়েত হচ্ছে না

March 11, 2020 | 8:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আয়োজিত সমাবেশ বাতিল করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সতর্কতার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাগম এড়ানোর পরামর্শ মেনে এ সিদ্ধান্ত নিয়েছে চসিক।

বিজ্ঞাপন

বুধবার (১১ মার্চ) চট্টগ্রাম সিটি করপোরেশনের মাসিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের দিন ১৭ মার্চ বিকেলে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ২৫ হাজার মানুষের জমায়েত করে সমাবেশ করার উদ্যোগ নিয়েছিল চসিক। সেখানে ঢাকায় প্যারেড স্কয়ার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করার কথা ছিল। এর মধ্যে প্যারেড স্কয়ারের অনুষ্ঠান বাতিল হয়েছে।

চসিকের সচিব মো. সামশুদ্দোহা সারাবাংলাকে বলেন, ‘২৫ হাজার মানুষের সমাবেশটা আমরা বাতিল করে জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান আমরা পুনর্বিন্যাস করেছি। কোনো ধরনের জনসমাগম, সমাবেশ হবে না। সকালে নগর ভবনে জাতীয় পতাকা উত্তোলন হবে। সকাল ৯টায় সিটি করপোরেশনের পুরনো ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও কেক কাটা হবে। রাত ৮টায় এম এ আজিজ স্টেডিয়াম এবং ৪১ ওয়ার্ডে আতশবাজি পোড়ানো হবে। ফায়ার শো হবে। একইসঙ্গে নগরীর ১৫টি স্থান থেকে ১ হাজার ফানুস উড়ানো হবে।’

বিজ্ঞাপন

গত ৮ মার্চ ইতালি থেকে দেশে আসা দুই বাংলাদেশির শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) পাওয়া যায়। এ ছাড়া তাদের সংস্পর্শে আসা আরও একজন এই ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। এর মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত ১০৪তম দেশে পরিণত হয় বাংলাদেশ।

বাংলাদেশে করোনাভাইরাস শনাক্তের পর জাতীয়ভাবে মুজিববর্ষের সব অনুষ্ঠান পুনবিন্যাস করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন