বিজ্ঞাপন

স্পিকারের সঙ্গে ওমান রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

March 11, 2020 | 8:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ওমানে শুধু শ্রমিক নয়, বাংলাদেশ থেকে চিকিৎসক পাঠানোরও সুযোগ রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত তাইয়্যিব সেলিম আল আলাভি। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (১১ মার্চ) স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তাইয়্যিব সেলিম। এসময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সাক্ষাতে বাংলাদেশ ও ওমানের মধ্যেকার ব্যবসা-বাণিজ্য, সংসদীয় রীতি-পদ্ধতি, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন এবং কৃষি, শিক্ষা ও বিদ্যুৎ খাতে উন্নয়ন নিয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

স্পিকার বলেন, ওমান বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। ব্যবসা-বাণিজ্য বাড়ানো এবং বাংলাদেশ-ওমান সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হতে পারে। পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে আমাদের দুই দেশের সংসদ সদস্যরা অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

বিজ্ঞাপন

ড. শিরীন শারমিন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে বিবদমান যেকোনো সমস্যার সমাধান করতে চান। এ সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে ওমান বাংলাদেশের সহযোগিতা করায় ওমানের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। তিনি ওমানে বসবাসরত বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বাড়ানোসহ সব অধিকার নিশ্চিত করার জন্যও অনুরোধ জানান।

ওমানের রাষ্ট্রদূত তাইয়্যিব সেলিম আল আলাভি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ফলে বাংলাদেশের জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তন এসেছে।

মিয়ানমারের রাখাইন থেকে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ওমানের রাষ্ট্রদূত তাইয়্যিব সেলিম। তিনি বলেন, ওমান সরকার রোহিঙ্গাদের আশ্রয়দের জন্য বিদ্যুৎ, পানিসহ সব সুবিধা দিয়ে আট হাজার শেল্টারের ব্যবস্থা করে দিয়েছে।

বিজ্ঞাপন

সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন