বিজ্ঞাপন

সেলফ-আইসোলেশনে জাস্টিন ট্রুডো

March 12, 2020 | 11:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস বা কোভিড-১৯ সংক্রমণের আশঙ্কায় সেলফ-আইসোলেশন বা নিজে থেকেই আইসোলেশনে থাকছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর দফতর এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিবিসির খবরে বলা হয়, বুধবার (১১ মার্চ) যুক্তরাজ্যে এক অনুষ্ঠানে বক্তব্য রাখার পর ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডোর মধ্যে সামান্য অসুস্থতার লক্ষণ দেখা গিয়েছিল। এরপর থেকেই মূলত ট্রুডো ও তার স্ত্রী আইসোলেশনে আছেন। তবে ট্রুডোর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ দেখা যায়নি।

আরও পড়ুন- ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করা ব্রাজিলিয়ান সচিব করোনায় আক্রান্ত

ট্রুডোর দফতর থেকে বৃহস্পতিবার (১২ মার্চ) স্থানীয় সময় সকালে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত) বিবৃতি দেওয়া হয়। তাতে বলা হয়েছে, চিকিৎসকের পরামর্শে শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি নৈমিত্তিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন ট্রুডো। তবে সতর্কতার অংশ হিসেবে তিনি অফিস করছেন না, ঘরে থেকেই কাজ করছেন। একইসঙ্গে আগামী দুই দিন তার যতগুলো বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল, সেগুলো স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, অটোয়ার প্রাদেশিক প্রধানমন্ত্রীর সঙ্গে একটি বৈঠক ছিল ট্রুডোর। তবে সেলফ-আইসোলেশনে থাকার কারণে ট্রুডো তার সঙ্গে ফোনে কথা বলবেন।

ট্রুডোর দফতর বলছে, তিনি আইসোলেশনে থাকলেও সারাদিন ফোন কল ও ভার্চুয়াল মিটিংয়ে ব্যস্ত থাকবেন। তিনি ঘরে বসেই বিশ্বনেতাদের সঙ্গে কথা বলবেন এবং কোভিড-১৯ বিষয়ক মন্ত্রিসভার আলোচনাতেও অংশ নেবেন।

এর আগে, বুধবার রাতে লন্ডনের অনুষ্ঠানে যোগ দিয়ে ফেরার পর থেকেই গ্রেগরি-ট্রুডোর মধ্যে ফ্লু’তে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দেয়। তবে এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, কানাডার এনডিপি দলের নেতা জাগমিত সিং-ও খানিকটা অসুস্থ বোধ করছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক লক্ষণগুলো করোনাভাইরাস সংক্রমণের লক্ষণগুলোর সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তারপরও তিনি বৃহস্পতিবার স্বেচ্ছা আইসোলেশন বেছে নিয়েছেন। এক টুইটে জাগমিত লিখেছেন, ভালো বোধ করার আগ পর্যন্ত জনসম্পৃক্ততা যতটাসম্ভব কম রাখার পরামর্শ আমাকে দেওয়া হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় এ পর্যন্ত ১০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসের আক্রমণে একজনের মৃত্যুও হয়েছে। কানাডা সরকার বলছে, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে যা কিছু করণীয়, সবই করবেন তারা।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন