বিজ্ঞাপন

শত প্রদীপের আলোয় বঙ্গবন্ধুকে স্মরণ

March 16, 2020 | 9:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জন্মশতবর্ষে শত প্রদীপ জ্বালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে সেক্টর কমান্ডারস ফোরাম। এ সময় বক্তারা বলেন, যতদিন এই বাঙালি জাতি থাকবে, লাল-সবুজের পতাকা থাকবে, ততদিন অমর-অক্ষয় হয়ে থাকবেন বঙ্গবন্ধু। হাজার চেষ্টা করেও কেউ বঙ্গবন্ধুকে মুছতে পারবে না।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মার্চ) সূর্যাস্তের পর চট্টগ্রাম নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শত প্রদীপ প্রজ্বলন কর্মসূচি পালন করে সেক্টর কমান্ডারস ফোরাম, চট্টগ্রাম জেলা ও মহানগর শাখা। এর উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ড. অনুপম সেন।

উদ্বোধনী বক্তব্যে অনুপম সেন বলেন, ‘হাজার বছরের পরাধীন বাঙালি জাতিকে বঙ্গবন্ধুই স্বাধীনতা এনে দিতে পেরেছেন। বীর বাঙালির শতজনমের আরাধ্য স্বপ্নপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মেই বাঙালি জাতীয়তাবাদের স্বার্থক রূপ বিকশিত হয়েছে। মেধা মননে অনন্য সমকালীন বিশ্বের অদ্বিতীয় জাতীয়তাবাদী নেতার সমগ্র জীবনই ছিল বাঙালির মুক্তির জন্য নিবেদিত, যা তিনি বুকের রক্ত দিয়ে প্রমাণ করেছেন।’

বিজ্ঞাপন

প্রধান অতিথি মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য সত্ত্বা। তিনিই গড়েছিলেন রক্তাক্ত আদর্শের পতাকা ও মানচিত্র। দীর্ঘ মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে মাত্র ৯ মাসে ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত হয় বাংলাদেশ, যার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বাঙালির ইতিহাসের পাতায় বঙ্গবন্ধুর নাম অক্ষয়-অম্লান হয়ে থাকবে চিরকাল। হাজার চেষ্টা করেও কেউ বঙ্গবন্ধুর নাম বাঙালি জাতির ইতিহাস থেকে মুছে দিতে পারবে না।’

সংগঠনের জেলা সভাপতি নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ‍নুরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিমু হামিদ, নগর কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বি কে বিশ্বাস, জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, মুক্তিযোদ্ধা ফজল আহম্মদ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন