বিজ্ঞাপন

মুজিববর্ষ পালনে বর্ণিল আলোকসজ্জায় সুপ্রিম কোর্ট

March 17, 2020 | 12:13 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনে বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে সুপ্রিম কোর্টে। দেশের সর্বোচ্চ আদালতের মূল ভবনটি রঙিন করে তোলা হয়েছে নানা রঙের বাতিতে।

বিজ্ঞাপন

মুজিবর্ষের মূল অনুষ্ঠানকে ঘিরে সোমবার (১৬ মার্চ) সন্ধ্যার পর থেকেই রঙিন হয়ে উঠেছে রাজধানী ঢাকা। শহরের গুরুত্বপূর্ণ স্থাপনাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে রঙিন আলোয় ভরিয়ে তোলা হয়েছে। তার মধ্যে রয়েছে সুপ্রিম কোর্ট ভবনও।

কেবল ভবনে আলোকসজ্জাই নয়, মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনটিতেও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এর অংশ হিসেবে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বিজ্ঞাপন

এরপর ১৮ মার্চ সুপ্রিম কোর্ট এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে সুপ্রিম কোর্ট। এজন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান। আর মুজিববর্ষের পুরোটা সময়জুড়েই নানা ধরনের কর্মসূচি তো রয়েছেই। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এখনকার সব আয়োজন হবে সীমিত পরিসরে, জনসমাগম এড়িয়ে।

১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ দিনটিকে সামনে রেখে আজ ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন