বিজ্ঞাপন

ফানুসের আলোয় বঙ্গবন্ধুর জন্মক্ষণ স্মরণ বন্দরনগরীতে

March 17, 2020 | 10:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আতশবাজি পুড়িয়ে এবং ফানুস উড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মক্ষণ স্মরণ করেছে সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন। রাতের আঁধার ভেদ করে আকাশে আতশবাজি আর ফানুসের আলো, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু স্লোগানে বন্দরনগরী মুখর হয়ে ওঠে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মার্চ) ঘড়ির কাঁটায় রাত ৮টায় চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্মক্ষণ উদযাপনের মূল আয়োজন শুরু হয়।

একইসঙ্গে নগরীর ৪১ ওয়ার্ডেও শুরু হয় আতশবাজি ও ফানুস ওড়ানো উৎসব। সিটি করপোরেশনের পাশাপাশি আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী এবং সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন উৎসবে শামিল হয়।

বিজ্ঞাপন

নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে সিটি করপোরেশন ও জেলা প্রশাসন যৌথভাবে জন্মক্ষণ উদযাপন করে। প্রথমে আতশবাজি পোড়ানো হয়। এরপর ফানুসের আলোয় আলোকিত হয়ে ওঠে আকাশ। স্টেডিয়ামে ২৩০টি এবং সারা শহরে সিটি করপোরেশনের তত্ত্বাবধানে এক হাজার ফানুস ওড়ানো হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন উপস্থিত ছিলেন।

এম এ আজিজ স্টেডিয়ামের বাইরে নগরীর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলায়মান সেলিমের তত্ত্বাবধানে ‘আমরা ক’জন মুজিব সেনা’ নামে একটি সংগঠন আতশবাজি ও ফানুস উড়িয়ে জন্মক্ষণ উদযাপন করে।

বিজ্ঞাপন

স্টেডিয়ামসহ আশপাশের এলাকায় জন্মক্ষণ উদযাপনের আয়োজন দেখতে হাজারেরও বেশি দশনার্থীর সমাগম ঘটে। তারা স্লোগানে-স্লোগানে মুখর করে তোলেন পুরো এলাকা।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন