বিজ্ঞাপন

এখনই ‘শাট ডাউন’ সম্ভব নয়: ইমরান খান

March 18, 2020 | 4:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

জাতির উদ্দেশে ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ অব্যাহত থাকলেও পাকিস্তানের শহরগুলো এখন ‘শাট ডাউন’ করা সম্ভব নয়। ‘শাট ডাউন’ এর যে অর্থনৈতিক ক্ষতি তা মোকাবিলা করার সামর্থ্য পাকিস্তানের নেই। বুধবার (১৮ মার্চ) এ খবর জানিয়েছে আল জাজিরা।

বিজ্ঞাপন

ভাষণে ইমরান নাগরিকদের উদ্দেশে বলেন, আতঙ্কিত হবেন না। করোনাভাইরাস ছড়ানো বন্ধ করার শক্তি কারোই নেই। তবে, নিরাপদে থেকে ভাইরাস সংক্রমণ ঠেকানো সম্ভব।

এর আগে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে পাকিস্তানে ২৪৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই ভাইরাস উপদ্রুত ইরান সফর করে দেশে ফিরেছিলেন। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে পাকিস্তানেই আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশী।

জাতির উদ্দেশে ভাষণে তিনি আরও বলেন, এমনিতেই বর্তমান ধীরগতির অর্থনীতির কারণে প্রাক্কলিত জিডিপি প্রবৃদ্ধি ৩ শতাংশ পর্যন্ত কমে যাবে। তার ওপর যদি আবার ‘শাট ডাউন’ করা হয় তাহলে পাকিস্তানের অর্থনীতি যে পর্যায়ে পৌঁছাবে সেখান থেকে ফিরে আসা সম্ভব হবে না।

বিজ্ঞাপন

এদিকে, পাকিস্তানে করোনাভাইরাস আক্রান্তদের ৭০ শতাংশই সিন্ধু প্রদেশের অধিবাসী। সেখানে জনসমাগমের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন