বিজ্ঞাপন

দেশে আরও ৩ করোনা রোগী শনাক্ত, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭

March 19, 2020 | 1:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও তিন রোগী শনাক্ত করা হয়েছে। এরা সবাই ইতালি ফেরত একজনের পরিবারের সদস্য। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৭।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মার্চ) মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

সংবাদ ব্রিফিংয়ে ডা. আবুল কালাম আজাদ বলেন, ‘নতুন আক্রান্ত তিনজনের একজন নারী এবং দুজন পুরুষ। আক্রান্ত নারীর বয়স ২৫ বছর এবং পুরুষদের বয়স যথাক্রমে ৬৫ ও ৩২ বছর। তাদের গায়ে মৃদু জ্বর রয়েছে। এরা সবাই ইতালি ফেরত একজনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন।’

তিনি আরও জানান, নতুন তিনজন নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১৭ জন। এদের মধ্যে গতকাল একজন মারা গেছেন। তবে বাংলাদেশে এখনও কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়নি। এটি পরিবারের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর ২৫ জানুয়ারি থেকে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।’ বৃহস্পতিবার চীন থেকে করোনাভাইরাস পরীক্ষার দুই হাজার কিট এসেছে বলে জানান তিনি।

এছাড়া আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং কয়েকটি সংসদীয় আসনের উপনির্বাচন পেছানোর নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে বলে ব্রিফিংয়ে জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন