বিজ্ঞাপন

করোনায় স্থবির ক্রীড়াঙ্গন: মন ভালো নেই স্টেইনের

March 19, 2020 | 8:23 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে কাঁপছে পুরো বিশ্ব। চীন থেকে ছড়িয়ে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। মারা গেছে ৯ হাজারেরও বেশি মানুষ। করোনাভাইরাস ছোঁয়াচে রোগ, ফলে চিকিৎসকরা এক জায়গায় জমায়েত হওয়া থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। আর এই বিষয়টি সরাসরিই প্রভাব ফেলেছে ক্রীড়াঙ্গনে। কেননা খেলাধুলা মানেই তো এক জায়গায় অনেক লোকের জমায়েত।

বিজ্ঞাপন

প্রায় সব ধরনের খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে করোনাভাইরাসের কারণে। বিষয়টি মানতে পারছেন না দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন।

করোনা আতঙ্কে তড়িঘড়ি করে ভারত সিরিজ স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকা। পরে দেশটি ঘরোয়া সব ধরনের ক্রিকেটও স্থগিত ঘোষণা করেছে। এদিকে, সিরিজ সম্পূর্ণ না করে ভারত থেকে ফেরা ক্রিকেটারদের থাকতে হচ্ছে হোম কোয়ারেনটাইনে। অন্য দেশগুলোর মতো দক্ষিণ আফ্রিকার সব ধরনের খেলোধুলাই স্থবির হয়ে পড়েছে। এসব ভালো লাগছে না স্টেইনের।

প্রোটিয়া তারকা বলেন, ‘সবকিছু বন্ধ হয়ে যাচ্ছে। এসব দেখতে খারাপ লাগছে। খেলাধুলা এমন একটা বিষয় যা আমাদের দেশের লোকজনকে একসূত্রে বেঁধে ফেলত। কিন্তু এখন সেটাই থাকছে না। নেলসন ম্যান্ডেলা সম্ভবত প্রথম ব্যাক্তি হিসেবে বলেছিলেন, খেলাধুলা মানুষকে এক সূতোয় বাঁধতে পারে, অন্য কিছুই পারে না। কিন্তু খেলাধুলাই এখন আমাদের কাছে নেই।’

বিজ্ঞাপন

ডানহাতি এ পেসার পাকিস্তানে পিএসএল খেলছিলেন। করোনার কারণে টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই দেশে ফিরতে হয়েছে। দেশে ফিরে নিজেকে অনেকটা হোম কোয়ারেনটাইনে বন্দি করেছেন স্টেইন। জানালেন কিভাবে দিন কাটছে তার, ‘সাধারণত, ছুটির দিনে মাছ ধরতে যেতাম। কিন্তু এখন বাড়িতেই থাকতে হচ্ছে। বের হওয়া নিষিদ্ধ। আমি প্রোটকল ভাঙতে চাই না। বোকার মতো এমন কিছু করতে চাই না যাতে দায়ভার আমার ঘাড়েই আসবে।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন