বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় জ্যাক মা’র সহায়তা পাবে বাংলাদেশ

March 21, 2020 | 10:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা একের পর এক সাহায্য সহযোগিতায় এগিয়ে আসছেন। চীনে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানা ধরণের সহযোগিতার পর এবার এশিয়ার অন্যান্য দেশেও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি।

বিজ্ঞাপন

এবার বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন জ্যাক মা। তার টুইটার একাউন্টে এক টুইটে তিনি এ তথ্য জানান।

জ্যাক মা জানান, এশিয়ার কয়েকটি দেশে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট ও ৩৬ হাজার নিরাপত্তা পোশাক ও ভেন্টিলেটর এবং থার্মোমিটার পাঠানো হবে।

এসব চিকিৎসা সরঞ্জামের একটা বড় অংশ বাংলাদেশেও আসবে।

বিজ্ঞাপন

জ্যাক মা জানান, চীনের প্রতিবেশী দেশ আফগানিস্তান, বাংলাদেশ, কম্বডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকায় এসব সরঞ্জাম পাঠানো হবে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের হুবই প্রদেশে কোভিড-১৯ এর অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের অন্যান্য দেশেও। এ ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা প্রতিদিনই কয়েক হাজার হারে বাড়ছে। শনিবার (২১ মার্চ) পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৮৭ হাজারেরো বেশি। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রাণ গিয়েছে এগারো হাজার ৮৯৭ জনের। মৃতের সংখ্যায় ইতালি সবচেয়ে এগিয়ে রয়েছে। এর পরপরই সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে চীনে।

বাংলাদেশে এ পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে শনিবার পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ২৪ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন