বিজ্ঞাপন

এইচএসসি পরীক্ষা স্থগিত, এপ্রিলে জানানো হবে নতুন তারিখ

মার্চ ২২, ২০২০ | ৩:৩৪ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতির কারণে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এইচএসসি) ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী এপ্রিল মাসের প্রথম দিকে পরীক্ষার পরবর্তী তারিখ দেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, আসন্ন এইচএসসি পরীক্ষা ২০২০ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত করা হয়েছে। আগামী এপ্রিল মাসের প্রথম দিকে পরবর্তী তারিখ জানানো হবে।

আরও পড়ুন: এইচএসসির প্রবেশপত্র বিতরণ স্থগিত

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সবগুলো শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে বৃহস্পতিবার সভা করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ওই সভায় এবারের এইচএসসি পরীক্ষা পেছানোর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়। এরপর মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে আনুষ্ঠানিক ভাবে গণমাধ্যমকে জানানো হয়।’

এর আগে, রোববার (২২ মার্চ) সকালে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার (এইচএসসি) প্রবেশপত্র বিতরণ স্থগিত করে দেশের সকল শিক্ষাবোর্ড।

সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এই পরীক্ষার প্রবেশপত্র আগামী ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয় শিক্ষা রোর্ড। শিক্ষা বোর্ডগুলোর এমন উদ্যোগের কয়েকঘণ্টা মাথায় পুরো এইচএসসি পরীক্ষা স্থগিত করার ঘোষণা এলো।

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশের প্রায় ১২ লাখ শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/টিএস/জিএস/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন