বিজ্ঞাপন

দুর্গম সাজেকে হামে আরও ১ শিশুর মৃত্যু

March 23, 2020 | 2:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের সীমান্তবর্তী গ্রামে হাম রোগে আক্রান্ত হয়ে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২৩ মার্চ) সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। সারাবাংলাকে তিনি জানান, সোমবার সকালে সাজেকে আরও এক শিশুর মৃত্যুর খবর পেয়েছি।

বিজ্ঞাপন

গত ২৬ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত সাজেকের অরুণপাড়ায় হাম রোগে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (২৩ মার্চ) আরও এক শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিতের পর এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ছয়।

এখনো সাজেকের তিনটি গ্রাম অরুণপাড়া, নিউথাং পাড়া এবং হাইচপাড়ায় আরও শতাধিক শিশু হামে আক্রান্ত রয়েছে। দুটি মেডিকেল টিম এসব গ্রামে কাজ করার মধ্যেই আরও এক শিশুর মৃত্যু হলো।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইফতেখার আহমদ জানান, সাজেকের সীমান্তবর্তী দুর্গম গ্রামে হাম রোগে পাঁচ শিশু গুরুতর আক্রান্ত ছিল, তার মধ্যে দুই শিশুকে স্থানীয়রা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। তবে সাজেকে আরও তিন শিশুকে চিকিৎসা দিচ্ছিলো আমাদের মেডিকেল টিম। তাদের মধ্যে সোমবার সকালে এক শিশু মারা যাওয়ার খবর পেয়েছি। এই নিয়ে সাজেকে ৬ শিশুর মৃত্যু হলো।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, দুজন মেডিকেল অফিসার, দুজন সিনিয়র স্টাফ নার্সসহ আরেকটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা আজ (সোমবার) দুপুরে রওয়ানা দেবে।

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন