বিজ্ঞাপন

আফগান চমক দেখে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ

February 28, 2018 | 11:42 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ম্যাচের আগেও ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার বলেছিলেন আরেকটি বিশ্বকাপ জেতার সময় তাদের। অথচ ক্যারিবীয়ানরা এখন বিশ্বকাপের বাছাইপর্বে! তাও যদি প্রস্তুতিটা ভালো হতো হোল্ডারের কথাকে মানা যেত। প্রথম দুই বিশ্বকাপের চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে আফগানিস্তান।

জিম্বাবুয়ের হারারেতে বিশ্বকাপের বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল দুই দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটির ওভার কমিয়ে আনা হয় ৩৫ ওভারে। ৯ উইকেট ১৬৩ রান তোলে আফগানরা। ক্রিস গেইল-এভিন লুইস-জ্যাসন হোল্ডার-মারলন স্যামুয়েল-কার্লোস ব্রাথওয়েইটরা ২৬.৪ ওভারে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায়। ২৯ রানে ম্যাচ জেতে আফগানরা।

রশিদ খানের নেতৃত্বে প্রথমবার খেলতে নেমে আফগানরা দলীয় ৭১ রানের মাথায় ৮ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে টানেন সামিউল্লাহ শেনওয়ারি (৪২ অপরাজিত) এবং গুলবাদিন নবী (৪৮)। এছাড়া, মোহাম্মদ নবী ১৪, আশরাফ ১৩ রান করেন।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইল ৯, এভিন লুইস ৩৬, শাই হোপ ১, স্যামুয়েলস ৩৪, জ্যাসন মোহাম্মদ ০, রভম্যান পাওয়েল ৯, জ্যাসন হোল্ডার অপরাজিত ৭ রান করেন। আফগান বোলার দৌলত জাদরান চারটি, আশরাফ দুটি, রশিদ খান দুটি, মোহাম্মদ নবী একটি আর শাপুর জাদরান একটি করে উইকেট তুলে নেন। ২০তম ওভারে হ্যাটট্রিক করেন দৌলত জাদরান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন