বিজ্ঞাপন

করোনাভাইরাস মোকাবিলায় সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান রওশনের

March 23, 2020 | 6:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বব্যাপী করোনাভাইরাস বিস্তারের উদ্বেগ প্রকাশ করে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, করোনাভাইরাস অতি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ার মধ্য দিয়ে তা বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। ঘন জনবসতি, দুর্বল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা এবং সচেতনহীনতায় বাংলাদেশ এক্ষেত্রে প্রচণ্ড ঝুঁকির মুখে। তাই জাতির এ মহাবিপদের মুহূর্তে দুর্যোগ মোকাবিলায় সমন্বিত উদ্যোগ নিতে হবে।

বিজ্ঞাপন

সোমবার (২৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। বিবৃতিতে তিনি বিরোধীদল জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাপকাঠিতে করোনা সংক্রমনের যে চারটি স্তরের কথা বলা হয়েছে, বাংলাদেশ ইতোমধ্যে তৃতীয় স্তরে প্রবেশ করেছে। চতুর্থ স্তরটি হল ব্যাপক সংক্রমণ ও ব্যাপক মৃত্যু। তাই এখনই সচেতন হওয়া প্রয়োজন।’

ভয়ের পরিবর্তে মানুষ যদি সচেতন থাকে এবং স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে চলে, তাহলে করোনাভাইরাস প্রতিরোধ করা কঠিন কিছু নয় বলেও তিনি উল্লেখ করেন।

বিরোধী দলীয় নেতা আরও বলেন, ‘শুধু করোনাভাইরাস নয়, যেকোনো সংক্রামক ব্যাধি প্রতিরোধে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সচেতনতা ও প্রস্তুতি সন্তোষজনক অবস্থা থেকে দূরে আছে। এক্ষেত্রে করোনাভাইরাস মোকাবিলা ও প্রতিরোধের বিষয়টিকে একটি সফল স্বাস্থ্য আন্দোলনে রূপ দেওয়ার কৌশল হিসেবে নেওয়া যেতে পারে।’ তাই আতঙ্কিত না হয়ে দেশবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন