বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার চলবে রিজেন্ট এয়ারওয়েজ

March 24, 2020 | 8:44 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সারা বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি আবার স্বাভাবিক হলে তথা বিভিন্ন দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলে আবার ফ্লাইটে যাবে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজে। আর এমন প্রতিশ্রুতির ঘোষণা দিয়ে আগামী ৩ মাস ফ্লাইট অপারেশন সাময়িক স্থগিতের ঘোষণা দিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

সোমবার (২৩ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেসরকারি বিমান সংস্থাটি এমন কথা জানায়। এর আগে গতকাল থেকেই সব ফ্লাইট অপারেশন স্থগিত করেছে সংস্থাটি।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনার বিস্তার যতই ছড়িয়েছে ততই বিভিন্ন দেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করতে বাধ্য হয়েছে। দেশ সমূহে প্রবেশাধিকারে কড়াকড়ি হওয়ায় বিভিন্ন বিমান সংস্থা অনির্দিষ্টকালের জন্য তাদের সকল কার্যক্রম স্থগিত করেছে, যা বিশ্বব্যাপী এভিয়েশন শিল্পকে এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন করে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের একটি বিশ্বস্ত এবং স্বনামধন্য বেসরকারি এয়ারলাইন্স হিসেবে রিজেন্ট এয়ারওয়েজ শেষ পর্যন্ত ফ্লাইট পরিচালনার প্রচেষ্টা অব্যাহত ছিলো, যদিও তা বাকি একমাত্র আন্তর্জাতিক রুট সিঙ্গাপুরকর্তৃক আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে স্থগিত করতে বাধ্য হয়েছে। দেশের অভ্যন্তরে সর্বাপেক্ষা জনপ্রিয় পর্যটন রুট কক্সবাজারেও ফ্লাইট পরিচালনার চেষ্টা অব্যাহত ছিলো। কিন্তু তা করোনা প্রাদুর্ভাব রোধে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার নির্দেশনার কারণে বন্ধ করে দিতে হয়েছে।’

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি সত্ত্বেও গত ৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত বিভিন্ন আন্তর্জাতিক রুট যেমন কাতার, ভারত, ওমান, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে রিজেন্ট এয়ারওয়েজ সীমিত পরিসরে তাদের কার্যক্রম পরিচালনা করেছে। সবশেষ আন্তর্জাতিক ফ্লাইট আরএক্স ৭৮৫ গত ২০ মার্চ স্থানীয় সময় রাত ১১টা ৩৫ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকায় অবতরণ করে। এ ছাড়াও অভ্যন্তরীণ রুটে ২১ মার্চ বেলা ১টা ৫০ মিনিটে আমাদের সর্বশেষ অভ্যন্তরীণ ফ্লাইট আরএক্স ৭৪২ কক্সবাজার থেকে ঢাকায় অবতরণ করে।

রিজেন্টের সিইও বলেন, ‘এই সংকটের সময়ে, পরবর্তী সপ্তাহ বা মাসগুলোতে এভিয়েশন শিল্পের আঞ্চলিক ও বৈশ্বিক বাজার পরিস্থিতি, স্বাভাবিক অবস্থার ওপর আমরা সার্বক্ষণিক নজর রাখব। সে হিসেবে আমরা নিজেদের কার্যক্রম আবারও পুরোদমে চালু করতে উদ্যোগী হবো, বিমান ভ্রমণের উপরে যাত্রী আস্থা পুনঃপ্রতিষ্ঠিত হওয়ার সঙ্গে সঙ্গে রিজেন্ট এয়ারওয়েজ তার ফ্লাইট পরিচালনা তথা বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে।’ রিজেন্ট এয়ারওয়েজ গত ১০ বছরের সাফল্যের ধারাবাহিকতায় আগামী পথচলায় যাত্রী, ট্রাভেল পার্টনার, পৃষ্ঠপোষক প্রেস-মিডিয়া ও সংশ্লিষ্ট সংস্থাসহ সবার সার্বিক সহযোগিতা ও সমর্থন কামনা করেছে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন