বিজ্ঞাপন

বাসে-ট্রেনে ঢাকা ছাড়ার হিড়িক

March 24, 2020 | 10:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণার পরই ঢাকা ছাড়ার হিড়িক পড়েছে রাজধানীবাসীর। ৩০০ জন ধারণ ক্ষমতার চাঁদপুরগামী একটি লঞ্চ গতরাতে অতিরিক্ত যাত্রীর চাপে নারায়ণগঞ্জের কাছাকাছি ফুটো হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পরে অন্য লঞ্চে যাত্রীদের নেওয়া হয় গন্তব্যে। এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে ‘ঈদে বাড়ি ফেরা’র মতো মানুষের ছোটাছুটি দেখা গেছে।

বিজ্ঞাপন

এতে সামাজিক দূরত্ব বজায় রাখতে যে ছুটি ঘোষণা করা হয়েছে তাতে হিতে বিপরীত হওয়ার আশংকা করছেন অনেকে।

মঙ্গলবার (২৪ মার্চ) রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা দেখা গেছে, করোনা আতঙ্কে গণপরিবহন শূন্য হয়ে পড়েছে রাস্তাঘাট। সাধারণ ছুটি পেয়ে এখনো কমলাপুর রেলওয়ে স্টেশন এবং বাস টার্মিনালের দিকে মানুষ ছুটছেন বেশি। যাদের প্রায় সবার গন্তব্য গ্রামের বাড়ি। এক্ষেত্রে ভিড় আর গণপরিবহনের ঠাসা অবস্থা থেকে করোনা পরিস্থিতি আরও অবনতির আশংকা সংশ্লিষ্টদের।

বিজ্ঞাপন

এখন থেকেই সব ট্রেন বন্ধ। জরুরি ব্রিফিং করছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।। রেল ভবন থেকে Live…

Posted by Sarabangla.net on Tuesday, 24 March 2020

বিজ্ঞাপন

গত রাতে বাস কাউন্টার, রেল স্টেশন ও লঞ্চঘাটে ঘরমুখো মানুষের বেশ চাপ দেখা গেছে। ট্রেনে গাদাগাদি করে উঠছে মানুষ। এতে করোনাভাইরাস আরও ছড়ানোর শঙ্কা করছেন কেউ কেউ। তারা বলছেন ট্রেনের টিকিট ক্রয় থেকে শুরু করে গ্রামে ফেরা পর্যন্ত অনেক লোকের সংস্পর্শে আসতে হচ্ছে যাত্রীদের। যা করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি আরও বাড়িয়ে তুলেছে।

অনেকেই পিকআপ ভ্যানেও স্বপরিবারে ফিরছেন গ্রামে।

এদিকে কমলাপুর থেকে লোকাল ও মেইল ট্রেন বন্ধ রাখা হয়েছে বলেও জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে মহাপরিচালক শামসুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘মানুষ এখন আন্তঃনগর ট্রেনে বাড়ি ফিরছেন। এ কারণে স্টেশনে এবং ট্রেনে ভিড় দেখা যাচ্ছে। রেলওয়ে পরিস্থিতি বিবেচনায় নিয়ে মেইল ও লোকাল ট্রেন বন্ধ করে দিয়েছে।’ আগামী ২৬ মার্চ থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হতে পারে বলে আভাস দেন তিনি। তবে এটি এখনো ঘোষণা হয়নি রেলওয়ে থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন