বিজ্ঞাপন

কুমিল্লায় ৫০, মুন্সীগঞ্জে ৪২ জন নতুন করে হোম কোয়ারেনটাইনে

March 27, 2020 | 12:45 pm

সারাবাংলা ডেস্ক

কুমিল্লার উপজেলাগুলোতে গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ৫০ জনকে। অন্যদিকে মুন্সীগঞ্জে একই সময়ে নতুন করে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে ৪২ জনকে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ মার্চ) জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

কুমিল্লা থেকে সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানিয়েছেন, জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জেলার কোয়ারেনটাইনের তথ্য জানিয়েছেন সাংবাদিকদের।

সিভিল সার্জন জানান, নতুন ৪২ জনসহ কুমিল্লায় হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে মোট এক হাজার ৭২২ জনকে। এছাড়া ১৪ দিনের হোম কোয়ারেনটাইনের মেয়াদ শেষ করে আজ ছাড়পত্র পেয়েছেন ৪০৫ জন।

বিজ্ঞাপন

সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, এখন পর্যন্ত কুমিল্লায় কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা যায়নি। তবে প্রবাসী বেশি হওয়ায় এই জেলা করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে।

মুন্সীগঞ্জ থেকে সারাবাংলার ডিস্ট্রিক করেসপন্ডেন্ট জানিয়েছেন, শুক্রবার সকালে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন জেলা সিভিল সার্জন আবুল কালাম আজাদ। তিনি বলেন, জেলার ছয় উপজেলায় গত ২৪ ঘণ্টার নতুন করে ৪২ জনসহ জেলার মোট ৪১৯ জন হোম কোয়ারেনটাইনে আছেন। এছাড়া ১৪ দিনের হোম কোয়ারেনটাইন শেষ করেছেন ২৫২ জন।

সিভিল সার্জন জানিয়েছেন, স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেনটাইনে থাকা ব্যক্তিদের খোঁজখবর নিচ্ছেন। তাদের বাইরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থানের পরামর্শ দেওয়া হচ্ছে। কেউ আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

দুই জেলাতেই স্থানীয় জেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠ পর্যায়ে কোয়ারেনটাইন নিশ্চিত করা এবং অন্যদের মধ্যেও সাধারণ ছুটিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা। পাশাপাশি জেলার বিভিন্ন স্থানে ওষুধ ও খাবারের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাট।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন