বিজ্ঞাপন

জন্মের পর ঠাঁই হলো ডাস্টবিনে, উদ্ধার করলো পুলিশ

March 30, 2020 | 3:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ডাস্টবিনের ভেতর থেকে জীবিত অবস্থায় সদ্যোজাত এক ছেলে শিশুকে উদ্ধার করেছে পুলিশ। ওই নবজাতককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ মার্চ) সকাল সোয়া ১১টার দিকে নগরীর সদরঘাট থানার আইসফ্যাক্টরি রোডে একটি ডাস্টবিন থেকে নবজাতককে উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে যাওয়া সদরঘাট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাজুপ্রতাপ দাশ সারাবাংলাকে জানান, আইসফ্যাক্টরি রোডে সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ডাস্টবিনে নবজাতকের কান্না শুনে স্থানীয়রা টহল পুলিশকে খবর দেন। পুলিশ দ্রুত গিয়ে দেখতে পায়, ডাস্টবিনে ময়লার স্তূপ থেকে এক নারী নবজাতককে বের করে কোলে নিয়েছেন। পুলিশ নবজাতককে নিয়ে দ্রুত স্থানীয় মেমন মাতৃসদনে যান। সেখানে নবজাতকের নাভি কাটা হয়। প্রাথমিক পরিচর্যা শেষে তাকে চমেক হাসপাতালে নেওয়া হয়।

এএসআই সাজুপ্রতাপ বলেন, ‘আমরা কলেজিয়েট স্কুলের সামনে গাড়িতে টহল দিচ্ছিলাম। দুজন পথচারী এসে আমাদের বললেন ডাস্টবিনে ময়লার ভেতর এক শিশুর লাশ পড়ে আছে। মিনিটখানেকের মধ্যে সেখানে গিয়ে দেখি, নবজাতক জীবিত আছে। দ্রুত হাসপাতালে নিয়ে যাই।’

বিজ্ঞাপন

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান ফারুকী সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে শিশুটিকে রাখা হয়েছে। তাকে বাঁচানোর চেষ্টা চলছে। কে বা কারা তাকে ডাস্টবিনে ফেলে গেছে, সেটা আমরা দেখছি। তবে মনে হচ্ছে, আশপাশের এলাকা থেকে কেউ ফেলেছে। কারণ লকডাউন পরিস্থিতিতে গাড়ি চলছে না। দূর থেকে কারও আসার সুযোগ নেই।’

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন