বিজ্ঞাপন

অসম্ভবকে সম্ভব করতে পারল না কলাবাগান

February 28, 2018 | 7:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট,

বিজ্ঞাপন

ঢাকা: ৩৪ রানে একটা দল যখন ৭ উইকেট হারিয়ে ফেলে, তখন ২৩৮ রানের লক্ষ্যটা সাত সমুদ্র তেরো নদীর ওপারের কোনো গন্তব্য মনে হতেই পারে। তবে সেই রান তাড়া করেই আরেকটু হলে অসম্ভব সম্ভব করে ফেলেছিল কলাবাগান। শেষ পর্যন্ত তীরের কাছাকাছি এসেও তরী ভেড়ানো হলো না, শেষ পর্যন্ত হেরে গেল ১৫ রানে।

অথচ একটা সময় মনে হচ্ছিল কলাবাগান নতুন করে কোনো লজ্জা টজ্জার রেকর্ড লিখগে ফেলতে পারে। ৫ রানের মধ্যে পড়ে গিয়েছিল ৪ উইকেট, ১৪ রানে পাঁচটি। এরপর ১৪ রানে যখন ৭ উইকেট পড়ে যায়, কলাবাগানের ৫০ করা নিয়েই তখন সন্দেহ। এ বছর প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত কোনো দল ১০০র নিচে অলআউট হয়নি, কলাবাগান সেটাও করে ফেলবে বলেই মনে হচ্ছিল।

সেখান থেকে তাইবুর রহমান ও আবুল হাসান রাজুর ব্যাটে শুরু হলো প্রতিরোধ। দুজন মিলে অষ্টম উইকেটে যোগ করলেন ১৩৬ রান। শুরুর দিকে দুজনই একটু স্লথ ছিলেন। ৭৯ বলে ফিফটি পেয়েছেন রাজু, তৈয়বুরের ফিফটির জন্য খেলতে হয়েছে ৮১ বল। শেষ ১০ ওভারে দরকার ছিল ৮৪ রান, তখনও ক্রিজে ছিলেন দুজন।

বিজ্ঞাপন

এর মধ্যে রানের গতিটাও একটু বাড়িয়ে নিয়েছেন রাজু, ১০৭ বলে করে ফেলেছিলেন ৭৬ রান। কিন্তু ৪৩তম ওভারে গিয়ে আউট হয়ে গেলেন। তখনও জয়ের জন্য কলাবাগানের দরকার ৬৮ রান, হাতে আছে ৭.১ ওভার। শেষ ৪ ওভারে সেটা দাঁড়াল ৪০ রানে, তাইবুর করে ফেলেছেন ৮১। কিন্তু দলের ২০৩ রানে তাঁর আউটেই আশা শেষ হয়ে গেল কলাবাগানের। সঞ্জিত ২৬ বলে ৩১ রান করলেও সেটা হারের ব্যবধান কমানো ছাড়া কিছু করতে পারেনি।

তার আগে খেলাঘর শুরুতে ব্যাট করেও উইকেট হারিয়েছে নিয়মিত। শেষ পর্যন্ত অশোক মানেরিয়ার ৯৫ রানের সুবাদে ২৩৮ পর্যন্ত যেতে পেরেছে। কলাবাগানের হয়ে রাহাতুল ফেরদৌস নিয়েছেন ৩ উইকেট।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন