বিজ্ঞাপন

মেসিই বাঁচালেন বার্সার ৪৬ কোটি টাকা

April 1, 2020 | 4:46 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে বন্ধ হয়ে যাওয়া ফুটবলের কারণে লোকসান গুণতে হচ্ছে বড় বড় সব ফুটবল ক্লাবগুলোকে। তাই তো লোকসান এড়াতে ক্লাবগুলো ফুটবলারদের দ্বারে এসে দাঁড়িয়েছে। ফুটবলারদের বেতন কম নেওয়ার অনুরোধ করে কর্মকর্তারা। দেরিতে হলেও সাড়া দিয়েছে বার্সেলোনার ফুটবলাররা। ক্লাবের বিপদের সময় নিজেদের বেতনের ৭০ শতাংশ কম গ্রহণ করছেন লিওনেল মেসির নেতৃত্বাধীন বার্সেলোনা।

বিজ্ঞাপন

বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ’র দেওয়া প্রস্তাব প্রথম দিকে সাড়া না দিলেও শেষ পর্যন্ত ক্লাবের পাশে এসে দাঁড়িয়েছেন লিওনেল মেসিসহ ফুটবল ক্লাব বার্সেলোনার বাকি তিন অধিনায়ক। ক্লাবের প্রস্তবের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মেনে নিয়েছেন ৭০ শতাংশ বেতন কর্তন।

মেসিদের এমন উদারতায় বার্সেলোনা প্রতি মাসে ৩২ মিলিয়ন ইউরো বাঁচাতে সক্ষম হবে। আর এটাই বার্সেলোনাকে আর্থিক ক্ষতির মুখ থেকে বাঁচাবে। আর এর মধ্যে সিংহভাগই আসবে বার্সেলোনার চার অধিনায়কের কাছ থেকে। অবশ্য চার অধিনায়ক না বলে এক লিওনেল মেসির নামটাই বেশি উচ্চারিত হবে এর মধ্যে। কারণ মেসির একার বেতন থেকেই কাটা যাবে মাসিক ৫ মিলিয়ন ইউরো যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৪৬ কোটি ১৬ লাখ ৬৩ হাজার ৫১৩ টাকা।

বিজ্ঞাপন

মেসি ছাড়াও অন্যদের বেতন থেকেও বেশ বড় অঙ্কের অর্থই কাটা পড়বে। জেরার্ড পিকে এবং সার্জিও বুস্কেটসের অ্যাকাউন্ট থেকে কাটা পড়বে দেড় মিলিয়ন ইউরো করে। আর সার্জিও রবের্তোর বেতন থেকে কাটা পড়বে ৭ লাখ ইউরো। কেবল অধিনায়কই নয়, বার্সেলোনার দুই তারকা ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান এবং লুইস সুয়ারেজের বেতন থেকেও কাটা পড়বে বেশ বড় সড় অঙ্ক।

অধিনায়ক না হওয়া স্বত্বেও প্রতি মাসে গ্রিজম্যানের বেতন ২১ লাখ ইউরো। আর ৭০ শতাংশ বেতন কর্তনে তাদের থেকেও পিকে এবং বুস্কেটসের সমান অর্থই কাটা হবে। আর সুয়ারেজের অ্যাকাউন্ট থেকেও সমান অর্থ কেটে নিবে বার্সেলোনা বোর্ড।

অবশ্য কেবল বেতনই কম নেওয়ার সিদ্ধান্ত নেননি মেসিরা। সেই সঙ্গে ক্লাবের অন্যান্য কর্মীরা যেন পুরো বেতন পায় সে জন্য প্রয়োজন আর্থিক সাহায্যও প্রদান করবেন বার্সেলোনার ফুটবলাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন