বিজ্ঞাপন

ব্রিফিংয়ে ‘ভুল’ বলার জন্য স্বাস্থ্য অধিদফতরের দুঃখপ্রকাশ

April 3, 2020 | 1:28 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বৈশ্বিক মহামারি আকার ধারণ করা নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের সর্বশেষ খবর জানানোর জন্য প্রতিদিন ব্রিফিংয়ের আয়োজন করে স্বাস্থ্য অধিদফতর। আর সেই ব্রিফিংয়ে ‘ভুল তথ্য’ উপস্থাপন করায় দুঃখপ্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এই দুঃখপ্রকাশ করা হয়।

আরও পড়ুন- প্রতি উপজেলা থেকে ২টি নমুনা নেওয়ার নির্দেশ দেননি প্রধানমন্ত্রী!

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ (বৃহস্পতিবার) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে ভুল ক্রমে প্রতিটি উপজেলায় দুইটি করে কোভিড-১৯ পরীক্ষার নমুনা পরীক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা দিয়েছেন বলে জানানো হয়েছিল। প্রকৃতপক্ষে গত ১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিভিন্ন চিকিৎসক পেশাজীবী সংগঠন এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের প্রতিনিধিদের উপস্থিতিতে একটি সভায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করে  পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়। এর ফলে দেশের করোনাভাইরাসের সংক্রমণ সম্পর্কে আরও বেশি ধারণা তৈরি হবে মতপ্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা বাড়ানো সিদ্ধান্ত ও কার্যক্রম নেওয়া হয়।

বিজ্ঞাপন

বিষয়টি ব্রিফিংয়ে সঠিকভাবে উপস্থাপন না হওয়ায় স্বাস্থ্য অধিদফতর আন্তরিকভাবে দুঃখিত বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন- প্রতি উপজেলা থেকে অন্তত ২টি নমুনা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী যে এ ধরনের কোনো নির্দেশনা দেননি, সে বিষয়টি একাধিক সূত্রের বরাতে নিশ্চিত হয়ে সংবাদ প্রকাশ করেছিল সারাবাংলা। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ওই সময় সারাবাংলাকে জানিয়েছিলেন, এ বিষয়ে অধিদফতরের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার প্রধান ডা. হাবিবুর রহমান বলেছিলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়েছি। মহাপরিচালক মহোদয় দেশের সব বিভাগের পরিচালকদের জানিয়েছেন, প্রতিটি উপজেলা থেকে অন্তত দুইটি করে নমুনা পাঠাতে হবে। আগামীকাল অন্তত এক হাজার নমুনা পরীক্ষা করা হবে।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন