বিজ্ঞাপন

মীরসরাইয়ে ১০ হাজার পরিবারে ত্রাণ দিচ্ছেন মোশাররফপুত্র রুহেল

April 3, 2020 | 2:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে ‘অভাব ঘোচাতে’ ১০ হাজার নিম্ন আয়ের ও গরীব পরিবারে ত্রাণ দিচ্ছে স্থানীয় আওয়ামী লীগ। একইসঙ্গে মাসব্যাপী ৬ হাজার কেজি চাল বিতরণের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক নেতা মাহবুব রহমান রুহেল মীরসরাই উপজেলা আওয়ামী লীগের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ এপ্রিল) প্রথম দফায় মীরসরাই উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভায় ১৬ হাজার পরিবারে ত্রাণ পাঠানো হয়েছে।

মীরসরাই আসনের সাংসদ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে মাহবুব রহমান রুহেল বলেন, ‘সরকার করোনাভাইরাস নিয়ে সৃষ্ট পরিস্থিতির প্রভাব মোকাবিলায় সব ধরনের সহায়তা মানুষকে দিচ্ছে এবং দেবে। কিন্তু মানুষেরও কিছু দায়িত্ব আছে। নিজেকে, পরিবারকে, দেশকে করোনা থেকে বাঁচাতে আমাদের প্রত্যেকের দায়িত্ব আছে। ধৈর্যের সঙ্গে শৃঙ্খলিত জীবন কাটাতে হবে। পরিচ্ছন্নতা রাখতে হবে। মনোবল ঠিক রাখতে হবে।’

সরকারি সহায়তা পর্যাপ্ত আছে জানিয়ে মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ইমন বলেন, ‘দুর্যোগের মধ্যে আমরা প্রশাসনের পক্ষ থেকে মীরসরাইয়ের মানুষের পাশে আছি। আমাদের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ নিয়মিত তদারক করছেন।’

বিজ্ঞাপন

ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয় করছেন মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী। আর মাসব্যাপী ৬ হাজার কেজি চাল বিতরণ তদারক করছেন উপজেলার করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত নয়ন।

জাহাঙ্গীর কবির চৌধুরী জানিয়েছেন, প্রথম দফায় দুই হাজার পরিবারে ত্রাণ পাঠানো হয়েছে। একইভাবে ১০ হাজার পরিবারে পাঠানো হবে। ত্রাণ ও চাল বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

কর্মসূচিতে মীরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভুঁইয়া, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক জামিল চৌধুরী, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, যুবলীগ নেতা মাইনুর ইসলাম রানা, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর তপু ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন