বিজ্ঞাপন

চেকপোস্ট বসিয়েও থামানো যাচ্ছে না ঢাকামুখী জনস্রোত

April 4, 2020 | 4:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ থাকলেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন হাজার হাজার মানুষ। তাদের বেশিরভাগই গার্মেন্টস কর্মী। গণপরিবহন বন্ধ থাকলেও শত শত মানুষ ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রোবাসে চড়ে ঢাকা আসছেন। কেউ কেউ পায়ে হেঁটেও ঢাকা রওয়ানা হয়েছেন।

বিজ্ঞাপন

গত দুই সপ্তাহ আগে সাধারণ ছুটি ঘোষণা করার পরপরই ঢাকা ছেড়ে গিয়েছিলেন লাখ লাখ মানুষ। তারাই এখন ফিরতে শুরু করেছেন রাজধানী ঢাকায়। রাস্তায় রাস্তায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনের একাধিক চেকপোস্ট থাকলেও তা মানছেন না যাত্রীরা।

পাটুরিয়াঘাট, আরিচা ও উথলী বাসস্ট্যান্ডে এখন হাজার হাজার মানুষ অবস্থান করছেন। শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে শুরু করে দুপুর একটা পর্যন্ত কয়েক হাজার মানুষ এসব স্থানে যাওয়ার জন্য অপেক্ষায় রয়েছে। প্রশাসন সড়কে চেকপোস্ট বসিয়ে জনস্রোত থামানোর চেষ্টা করলেও কিছুতেই তা থামানো যাচ্ছে না।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘সকাল থেকেই নদী পার হয়ে বিভিন্ন জেলা থেকে আসতে থাকে মানুষ। এদের বেশিরভাগই বিভিন্ন গার্মেন্টসে কাজ করা মানুষ। গার্মেন্টস খোলার সিদ্ধান্ত নেওয়ায় তারা জীবিকার তাগিদেই কর্মস্থলে যাচ্ছে। কিন্তু আমাদের নির্দেশ, রাস্তায় এতো মানুষ থাকা যাবে না। দ্রুত রাস্তা খালি করাতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন