বিজ্ঞাপন

‘বিশ্বকাপের আগে প্রস্তুতি হোক আইপিএলে’

April 5, 2020 | 5:26 pm

স্পোর্টস ডেস্ক

ধারণা করা হচ্ছে আইপিএল না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের প্রায় ৪ হাজার কোটি টাকা ক্ষতি হবে। শুধু বিসিসিআই নয়, আইপিএল না হলে ক্ষতি হবে আরো অনেকের। ক্রিকেটার, ধারাভাষ্যকার, স্পোর্টস ভিত্তিক বিভিন্ন ওয়েবসাইট, ক্রীড়া সাংবাদিক, সম্প্রচার মাধ্যম, বিভিন্ন অতিথেয়তার মাধ্যমসহ অনেকেই ক্ষতিগ্রহস্ত হবে। ফলে সময় বের করে আইপিএল আয়োজনের কথা বলছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

বিজ্ঞাপন

এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ। করোনাভাইরাসের কারণে সেটা পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনার বর্তমান যে অবস্থা এবং ভাইরাসটির কারণে আন্তর্জাতিক সূচিতে যেভাবে জট লেগে যাচ্ছে তাতে আইপিএল বাতিলের শঙ্কা করছেন অনেকে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোর মধ্যে সবচেয়ে বড় লিগটি যে ১৫ এপ্রিল শুরু হচ্ছে না তা অনেকটা নিশ্চিত।

ভন বলছেন, বিশ্বকাপের আগ মুহূর্তে আইপিএল আয়োজন করা যেতে পারে। সেক্ষেত্রে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ভালো একটা অনুশীলনও হবে।

টুইট বার্তায় ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বলেন, ‘আইপিএল শুধু ভারতের জন্য নয়, খেলাধুলার বিশ্বব্যাপী অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সেপ্টেম্বর-অক্টোবরে পাঁচ সপ্তাহের একটি টুর্নামেন্ট খেলতে চাইব আমি। যদি বিশ্বকাপ হয়, পরিস্থিতি স্বাভাবিক হয়।’

বিজ্ঞাপন

এদিকে ভারতীয় গণমাধ্যমে খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়টাতে আইপিএল আয়োজনের চিন্তা করছে বিসিসিআই! ভারতীয় বোর্ডের চিন্তা, করোনার প্রভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায় তবে ওই সময়ে আইপিএল আয়োজন করা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিতে আইসিসিকে নাকি অনুরোধও করে রেখেছে ভারতীয় বোর্ড!

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন