বিজ্ঞাপন

২ সপ্তাহ পর মন্ত্রিসভার বৈঠক সোমবার

April 5, 2020 | 6:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দুই সপ্তাহের বিরতির পর মন্ত্রিসভার নিয়মিত বৈঠক ফের অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল সোমবার (৬ এপিল)। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সকাল ১০টায় বৈঠকটি শুরু হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র রোববার (৫ এপ্রিল) বিকেলে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

সূত্র জানিয়েছে, মন্ত্রিসভার সব সদস্য আগামীকালের বৈঠকে উপস্থিত থাকবেন না। আলোচ্যসূচি অনুযায়ী সুনির্দিষ্ট কিছু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা উপস্থিত থাকবেন বৈঠকে। সূত্র বলছে, আলোচনার মূল বিষয়বস্তু করোনাভাইরাস। বরাবরের মতো বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণে করোনাভাইরাস মোকাবিলায় করণীয় উঠে এসেছিল। জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েও তিনি নির্দেশনা দিয়েছিলেন। সর্বশেষ আজ (রোববার) দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের অভিঘাত মোকাবিলায় অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজসহ বেশকিছু নির্দেশনা দিয়েছেন তিনি। ধারণা করা হচ্ছে, আগামীকালের মন্ত্রিসভার বৈঠক থেকেও করোনাভাইরাস মোকাবিলায় সার্বিক দিকনির্দেশনা উঠে আসতে পারে।

এর আগে গত ১৬ মার্চ মন্ত্রিসভার সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। ওই দিনের বৈঠকে করোনাভাইরাস মোকাবিলায় কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। তাছাড়া মুজিববর্ষের জন্য রাষ্ট্রপতির ভাষণের খসড়ারও অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞাপন

এদিকে, পূর্বঘোষিত সূচি অনুযায়ী ২২-২৩ জাতীয় সংসদে মুজিববর্ষের বিশেষ অধিবেশন থাকায় সেদিনের বৈঠক বাতিল করা হয়। পরে করোনাভাইরাসজনিত কারণে অধিবেশন বাতিলের পাশাপাশি মন্ত্রিসভার বৈঠকও অনুষ্ঠিত হয়নি।

পরে ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এই সাধারণ ছুটির মধ্যেও ৩০ মার্চের মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়নি। দুই সপ্তাহের বিরতিতে আগামীকাল বৈঠকটি অনুষ্ঠিত হবে।

মন্ত্রিসভার বৈঠক দেশের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের বৈঠক। সাধারণত প্রতি সোমবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে করোনাভাইরাসের কারণে আগামীকালের বৈঠক অনুষ্ঠিত হবে গণভবনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন