বিজ্ঞাপন

জরুরি সেবা ছাড়া সব দোকান সন্ধ্যা ৭টায় বন্ধের নির্দেশ

April 6, 2020 | 6:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে জরুরি সেবা ছাড়া কাঁচাবাজার, মুদি দোকানসহ সব ধরনের দোকানপাট সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম। ডিএমপির সব ইউনিট এ নির্দেশনা বাস্তবায়নে একযোগে কাজ করছে।

বিজ্ঞাপন

সোমবার (৬ এপ্রিল) বিকেলে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিসি মাসুদুর রহমান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম বন্ধে পুলিশ দোকান বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে। এমনিতেই সব বন্ধের নির্দেশেনা রয়েছে, সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। তবু অনেকে বের হচ্ছেন। তাদের পুলিশ জিজ্ঞাসা করলে বলছেন, দোকানে যাব, এখানে যাব, ওখানে যাব। এখন সব দোকান বন্ধ থাকলে আর কেউ মিথ্যা অজুহাদ দিতে পারবেন না।

মাসুদুর রহমান আরও বলেন, ওষুধের দোকান ও জরুরি সেবাগুলো ডিএমপির এই নির্দেশনার আওতায় থাকবে না। তবে জরুরি সেবার গাড়ি চলাচল অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

ডিএমপি সূত্র জানিয়েছে, স্বীকৃত কাঁচাবাজার ও সুপার শপগুলো সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এসব উদ্যোগে ডিএমপি সবার সহযোগিতা কামনা করেছে।

এদিকে কমিশনারের এই নির্দেশ পাওয়ার পর ডিএমপির থানাগুলোর পক্ষ থেকে এলাকায় এলাকায় মাইকিং করে সংশ্লিষ্ট দোকানদের বিষয়টি অবগত করতে দেখা গেছে।

মতিঝিল এলাকায় পুলিশ মাইকিং করে জানিয়েছে, সন্ধ্যা ৭টার পর সব দোকান বন্ধ রাখতে হবে। কেবল ওষুধের দোকান খোলা রাখা যাবে। এ নির্দেশ না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

পল্টন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেন্টু মিয়া সারাবাংলাকে বলেন, ফার্মেসি ছাড়া সবকিছু বন্ধ করতে বলা হয়েছে এলাকায়। এমনকি সুপার শপগুলোকেও এই নির্দেশনা মানতে বলা হয়েছে।

সূত্রাপুর বাজারের মুদি দোকানদার সাব্বির আহমেদ সারাবাংলাকে বলেন, পুলিশ তিন বার বলে গেছে ৬টার মধ্যে দোকান বন্ধ করতে। না করলে ধরে নিয়ে যাবেও বলে গেছে। আমরা দোকান বন্ধ করব।

উত্তরা ১২ নম্বর সেক্টরের দোকানি মিরাজ আহমেদ বলেন, এলাকায় পুলিশ মাইকিং করছে। সুপার শপ, মুদি দোকানসহ সবকিছু বন্ধ রাখতে বলছে পুলিশ।

এছাড়া রাজধানীর মোহাম্মদপুর, নাখালপাড়া, মগবাজারসহ বিভিন্ন এলাকাতেও এমন মাইকিং শোনা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন