বিজ্ঞাপন

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস বাদে সব বন্ধ

April 11, 2020 | 1:59 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তবে এই সময়ে অনলাইনে শ্রেণি কার্যক্রম চালু রাখা যাবে। শুক্রবার ইউজিসির জনসংযোগ শাখার পরিচালক ড. শামসুল আরেফিন এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শ্রেণির ক্লাস ও পরীক্ষা গ্রহণ এবং মূল্যায়নসহ সকল শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য ইতিমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে বাংলাদেশে কোভিড-১৯ এর ভয়াবহতা আগের চেয়ে বেশি বিস্তৃত হচ্ছে। কমিশন মনে করে, উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পরীক্ষা গ্রহণ ও গ্রীষ্মকালীন সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো অনুকূল পরিবেশ নেই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অবস্থায় বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন। চলমান পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় রেখে কমিশন গত ৬ এপ্রিল জারি হওয়া গণবিজ্ঞপ্তির পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তা বহাল থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে। এ পরিস্থিতির উন্নয়ন ঘটলে কমিশনের পরবর্তীতে পরামর্শ বা নির্দেশনা বিশ্ববিদ্যালয়ে পাঠানো হবে।

বিজ্ঞাপন

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ও ব্যাপক বিস্তার রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের বিভিন্ন নির্দেশনা যথাযথভাবে পালন করার জন্য উচ্চশিক্ষা সংশ্লিষ্ট সবাইকে অনুরোধও জানায় ইউজিসি।

সারাবাংলা/টিএস/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন